সাদা পোশাকে পুলিশের অভিযান ভুয়া ভেবে এলাকাবাসীর হামলা 

মাছুদ পারভেজ, গাজীপুর প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জ থানা পুলিশ সাদা পোশাকে বুধবার রাতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ দিঘিরপাড় এলাকায় মালামাল উদ্ধার করতে এসে এলাকাবাসীর হামলার শিকার হয়েছে।

হামলায় বাদি ও পুলিশসহ ৫ জন আহত হয়েছে। হামলার সময় পুলিশের খোয়া যাওয়া ওয়ারলেস সেট উদ্ধার করতে পারলেও বিশ রাউন্ড গুলি এখনও উদ্ধার করতে পারেনি

হামলায় আহতরা হলেন পীরগঞ্জ থানার পরিদর্শক কামাল হোসেন, এসআই গোপালচন্দ্র, এএসআই এনায়েত হোসেন, কনস্টেবল মো জাহিদ, মামলার বাদি রনি দাস ও তার স্বজন প্রদীপ দাস।

পীরগঞ্জ ও কালিয়াকৈর থানা পুলিশ জানায়, পীরগঞ্জ সদরের প্রধান সড়ক সংলগ্ন সরকার জুয়েলার্স নামের সোনার দোকানে চুরির ঘটনা ঘটে।

সংঘবদ্ধ চোর দোকানের তালা ভেঙ্গে পিকআপ ভ্যান যোগে স্বর্ণালংকার ভর্তি সিন্দুকসহ অন্যান্য মালামাল লুট করে। ওই ঘটনায় দোকানের মালিক পীরগঞ্জ থানা একটি মামলা দায়ের করেন।

পীরগঞ্জ থানা পুলিশ গোপন সাংবাদিক খবর পেয়ে বুধবার রাতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লী বিদ্যুৎ দিঘীরপাড় এলাকায় অভিযান চালায়।

সে সময় পুলিশ সদস্যরা সাদা পোশাকে ছিলেন। রাত দশটার দিকে তারা ওই এলাকা থেকে ঘটনার সঙ্গে জড়িত মোঃ কাদের নামের একজনকে গ্রেফতার করে।

পরে তার দেওয়া তথ্য মতে দিঘীরপাড় এলাকার স্বর্ণের ব্যবসায়ী লিটন হোসেনেকে আটক করে তার দোকান থেকে ৯০ ভরি রুপা ও ১৬ ভরি সোনা লঙ্কার উদ্ধার করে।

এ সময়ে স্থানীয় লোকজন সাদা পোশাক পরিহিত পুলিশ সদস্যদের ভুয়া পুলিশ ভেবে ডাক চিৎকার শুরু করে।

দোকানের মালিক লিটন হোসেনের লোকজন পুলিশের উপর হামলা চালিয়ে মারধর ও পুলিশের ব্যবহৃত মাইক্রোবাস ভাঙচুর করে।

এ সময় পুলিশের কাছে থাকা ২০ রাউন্ড গুলি, তিনটা ওয়ারলেস সেট লুট করে। খবর পেয়ে রাতেই কালিয়াকৈর থানা পুলিশ অভিযান চালিয়ে ৯জনকে আটক করেছে।

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ ওই এলাকা থেকে লুট হওয়া তিনটি ওয়ারলেস সেট উদ্ধার করতে পারলেও খোয়া যাওয়া গুলি উদ্ধার করতে পারেনি।

কালিয়াকৈর থানার ওসি আকবর আলী খান বলেন, পীরগঞ্জ থানা পুলিশ অভিযান চালাতে গেলে স্থানীয় কয়েকজন এলাকাবাসীকে উস্কিয়ে দিয়ে তাদের উপর হামলা চালায়।

খোয়া যাওয়া গুলি উদ্ধার চেষ্টা চলছে। এলাকার বিভিন্ন সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে হামলাকারীদের মধ্যে থেকে নয় জনকে আটক করা হয়েছে।

তিনি আরো জানান, এখনো ( দুপুর পযন্ত ওই এলাকায় অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, আমাদের থানার একটি টিম কালিয়াকৈরে অভিযান চালাতে গিয়ে হামলার শিকার হয়েছে।