বৃষ্টিতে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত

সিলেট টেস্ট অনেকটা একপেশে হলেও ঢাকা টেস্টে পরতে পরতে মিশে আছে রোমাঞ্চ। ১৭২ রানের স্বল্প পুঁজি নিয়েও প্রতিপক্ষকে চেপে ধরেছে মিরাজ-তাইজুলরা।

৫৫ রানে পাঁচ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করা কিউইদের দ্বিতীয় দিনের শুরুতেই গুটিয়ে দেয়ার পরিকল্পনা ছিল বাংলাদেশের। তবে বৃষ্টির বাগড়ায় স্বাগতিকদের সেই পরিকল্পনা ভেস্তে গেল।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ঘূর্ণিঝড়ের প্রভাবে সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি, কখনও তার চেয়ে বেশি বৃষ্টি ছিল মিরপুরসহ আশপাশের এলাকায়।

বৃষ্টি বাধায় শেষ পর্যন্ত এক বলও মাঠে গড়াতে পারেনি দ্বিতীয় দিনের খেলা। এজন্য দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেছেন আম্পায়াররা।

দুপুর ১টা ৫৬ মিনিটে দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। শুক্রবার যথারীতি সকালো ৯টা ১৫ মিনিটে তৃতীয়দিনের খেলা শুরু হবে।

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে বুধবার রাত থেকেই ঢাকাসহ সারাদেশে বৃষ্টি হচ্ছে।

অসময়ের এই বৃষ্টির প্রভাব পড়েছে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চলমান বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট ম্যাচে। শেষ পর্যন্ত দ্বিতীয় দিনের খেলা ভাসিয়েই দিয়েছে মিগজাউম।

বুধবার প্রথম দিনের খেলা নির্বিঘ্নেই শেষ হয়েছে। স্পিনারদের দাপটে দুই দলের’ই মোট ১৫টি উইকেট পড়েছে।

আজ ৫ উইকেটে ৫৫ রান নিয়ে বাংলাদেশ সময় সকাল সোয়াব্যাট করতে নামার কথা ছিল নিউজিল্যান্ড ব্যাটার ড্যারিল মিচেল এবং গ্লেন ফিলিপসের।

এর আগে প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ অলআউট হয়েছিলো ১৭২ রানে। সর্বোচ্চ ৩৫ রান করেন মুশফিকুর রহিম।

৩১ রান করেন জবাব দিতে নেমে ৪৬ রানে নিউজিল্যান্ড হারায় ৫ উইকেট। মেহেদী হাসান মিরাজ নেন ৩ উইকেট এবং ২ উইকেট নেন তাইজুল ইসলাম।