ভারতের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট সিরিজ , ১১ দিনের ক্যাম্প করছে ইংল্যান্ড

আপডেট: January 13, 2024 |

ভারতের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট সিরিজ , আবুধাবিতে ১১ দিনের ক্যাম্প করছে ইংল্যান্ড

ভারতের বিপক্ষে ইংল্যান্ডের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ঘিরে আগ্রহের কমতি নেই। ২০১২ সালে শেষবার ভারতে টেস্ট সিরিজ জিতেছিল ইংলিশরা। এটার সঙ্গে এবার বাড়তি ব্যাপার হিসেবে যোগ হয়েছে ‘বাজবল’। বাজবল যুগে প্রথমবার ভারতে টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে ইংল্যান্ড।

তবে ভারত সফর ঘিরে ইংল্যান্ডের প্রস্তুতি নিয়ে যারপরনাই হতাশ মার্ক বুচার। সিরিজ সামনে রেখে আবুধাবিতে ১১ দিনের ক্যাম্প করছে ইংল্যান্ড। উপমহাদেশের কন্ডিশনের সঙ্গে বেশি ব্যবধান না থাকার কারণে আবুধাবিকে বেছে নিয়েছে ইংলিশরা। তবে সিরিজ শুরুর আগে ভারতে কোনো প্রস্তুতি ম্যাচ নেই।

গত জুলাইয়ে অ্যাশেজের পর আর টেস্ট ক্রিকেট খেলেনি ইংল্যান্ড। ম্যাচের প্রস্তুতির ঘাটতির ব্যাপারটা তাই ভালোভাবেই সামনে আসছে। ইংলিশদের সাবেক উইকেটকিপার ব্যাটার বুচার মনে করেন, ‘সত্যি বলতে, আমি দলে থাকলে কিছুটা আতঙ্কিতই হতাম। এই দলের বেশির ভাগ ক্রিকেটারই গত জুলাইয়ের পর দীর্ঘ পরিসরের ক্রিকেটে খেলেনি।

কাউন্টি চ্যাম্পিয়নশিপ শেষ হয়েছে সেপ্টেম্বরের শেষ দিকে, কিন্তু এই দলের বেশির ভাগ ক্রিকেটার সেখানে খুব একটা ম্যাচ খেলেনি।’
প্রস্তুতির ঘাটতি থাকলে অজুহাত দেওয়ারও কিছু থাকবে না বলে মনে করেন বুচার, ‘ভারতে গিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ইংল্যান্ড জিতবে, এটা হয়তো কেউই বিশ্বাস করে না। কিন্তু প্রস্তুতির জন্য যা যা করা দরকার, তা না করেই যদি সেখানে যাওয়া হয় এবং এরপর হেরে আসে, তাহলে তো লোকে তা মেনে নেবে না। তখন আর অজুহাত দেওয়ার কিছু থাকবে না।’

Share Now

এই বিভাগের আরও খবর