বিদেশ থেকে চিকিৎসা নিতে আসার পরিবেশ তৈরি করতে চাই: স্বাস্থ্যমন্ত্রী

আপডেট: January 18, 2024 |

রোগী যেন বিদেশে না যায় বরং বিদেশ থেকে বাংলাদেশে চিকিৎসা নিতে আসে এমন ব্যবস্থা তৈরি করতে চান বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমি চিকিৎসা খাত নিয়ে অনেক যুদ্ধ করেছি, সেটার আস্থা প্রধানমন্ত্রী রেখেছেন। আমি তার প্রতিদান দিতে চাই। আমাদের ডাক্তাররা অনেক মেধাবী। রোগী যেন বিদেশে না যায় বরং বিদেশ থেকে রোগী আমাদের দেশে আসে এমন ব্যবস্থা তৈরি করতে চাই।’

তিনি আরও বলেন, ‘জীবনে কখনও কোনো অনিয়ম করিনি। কোথাও কোনো অনিয়ম হলে সেটা সহ্যও করব না। আমার কিছুই চাওয়ার নেই। একটাই লক্ষ্য, সেটা হলো দেশের স্বাস্থ্য খাতকে ঢেলে সাজানো।’

এ সময় তিনি স্বাস্থ্য খাতকে ঢেলে সাজাতে চিকিৎসক, নার্স, স্টাফসহ সবার সহযোগিতা চান। একইসঙ্গে দেশের বাইরে যাতে আর কোনো মানুষ চিকিৎসা নিতে না যায় সে ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবা দিতে তাদের প্রতি আহ্বান জানান।

শিশু আয়ানের বিষয়ে ডা. সামন্ত লাল সেন বলেন, এখানে শুধু চিকিৎসককে দোষ দিলে হবে না, হাসপাতাল কর্তৃপক্ষ বা অন্য কারও গাফিলতি আছে কি না এবং ঘটনা আসলে কী ঘটেছিল সেটি তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। সেভাবেই কাজ চলছে। এখানে সরাসরি কাউকে দোষারোপ করা যাবে না।

Share Now

এই বিভাগের আরও খবর