হোয়াইটওয়াশ এড়িয়েছে শাহীন-রিজওয়ানরা

আপডেট: January 21, 2024 |

নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে চারটিতে হেরে হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে ছিল পাকিস্তান। কিন্তু আজ রোববার ক্রাইস্টচার্চে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে কিউইদের ৪২ রানের ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে শাহীন-রিজওয়ানরা।

এদিন আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান করে সফরকারীরা। জবাব দিতে নেমে ১৭.২ ওভারে মাত্র ৯২ রানে অলআউট হয় স্বাগতিকরা।

ইফতিখার আহমেদ, শাহীন আফ্রিদি, মোহাম্মদ নাওয়াজ, উসামা মীর ও জামান খান দারুণ বোলিং করে নিউ জিল্যান্ডকে শুরু থেকেই চেপে ধরেন। তাতে ৯২ রানের বেশি করতে পারেনি ব্ল্যাকক্যাপসরা।

ইফতিখার ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩টি উইকেট নেন। শাহীন ৩.২ ওভারে ২০ রান দিয়ে নেন ২টি উইকেট। নাওয়াজ ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে নেন আরও ২টি উইকেট। এছাড়া জামান খান ১ ওভারে ৪ রান দিয়ে ১টি ও উসামা ৪ ওভারে ২১ রান দিয়ে নেন ১টি উইকেট।

ব্যাট হাতে নিউ জিল্যান্ডের মাত্র চারজন দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তার মধ্যে গ্লেন ফিলিপস ১ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ২৬ রান করেন। ৩ চার ও ১ ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন ফিন অ্যালেন। টিম সেইফার্ট ১৯ ও উইল ইয়াং করেন ১২ রান।

তার আগে পাকিস্তানের ইনিংসে মোহাম্মদ রিজওয়ান ৪টি চারে সর্বোচ্চ ৩৮ রান করেন। ফখর জামান অবশ্য ঝড় তুলেছিলেন। তিনি মাত্র ১৬ বলে ১ চার ও ৪ ছক্কায় ৩৩ রান করেন। এছাড়া শাহিবজাদা ফারহান ১৯, আব্বাস আফ্রিদি অপরাজিত ১৫ ও বাবর আজম ১৩ রান করেন।

বল হাতে নিউ জিল্যান্ডের টিম সাউদি, ম্যাট হেনরি, লোকি ফার্গুসন ও ইশ সোধি ২টি করে উইকেট নেন।

বল হাতে ২৪ রানে ৩ উইকেট ও দুই ক্যাচ নিয়ে ম্যাচসেরা হন ইফতিখার। আর সিরিজে ২৭৫ রান করে সেরা হন নিউ জিল্যান্ডের ফিন অ্যালেন।

 

Share Now

এই বিভাগের আরও খবর