বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার কাজ ডিসেম্বরের মধ্যেই সম্পন্ন হবে :পাপন

আপডেট: February 8, 2024 |

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার ও আধুনিকায়নের কাজ ২০১৯ সালে শুরু হয়েছিল। ২০২২ সালের জুনে কাজ শেষ হওয়ার কথা থাকলেও ৫ বছরেও শেষ করা যায়নি। গেল বছর মেয়াদ বাড়িয়ে সেটা ২০২৪ সালের জুন করা হয়েছিল।

আজ বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন জানিয়েছেন এ বছরের ডিসেম্বরের মধ্যেই সংস্কারকাজ সম্পন্ন হবে। আজ প্রথমবারের মতো বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার ও আধুনিকায়ন কাজ পরিদর্শন শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘আমরা আর বিলম্ব করতে চাই না। নির্দিষ্ট সময়ের মধ্যেই শেষ করতে চাই। নির্ধারিত সময়ের মধ্যে স্টেডিয়ামের কাজ শেষ করার লক্ষ্যে একটি কমিটি গঠন করা হবে যেখানে মন্ত্রণালয়ের প্রতিনিধি, জাতীয় ক্রীড়া পরিষদের প্রতিনিধি, বাফুফের প্রতিনিধি ও একজন টেকনিক্যাল এক্সপার্ট থাকবে। উক্ত কমিটি নির্ধারিত সময় অন্তর অন্তর আমাদের নিকট অগ্রগতি প্রতিবেদন দাখিল করবে। আমরা লক্ষ্যমাত্রা থেকে পিছিয়ে পড়ছি কি না, সেটি তারাই আমাদের জানাবে। আমি আশা করি, সকলের সম্মিলিত প্রচেষ্টায় নির্ধারিত সময়ের মধ্যেই স্টেডিয়ামের আধুনিকায়ন ও সংস্কার কাজ শেষ হবে।’

প্রায় এক ঘন্টা যাবত মন্ত্রী বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার কাজ পরিদর্শন করেন। এ সময়ে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ ও মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদ, বাফুফে ও সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার ও আধুনিকায়নের কাজের মেয়াদ দফায় দফায় বাড়ানোর পাশাপাশি বেড়েছে খচরও। বেড়ে হয়েছে প্রায় দ্বিগুণের মতো। শুরুতে খরচ ধরা হয়েছিল মাত্র ৯৮ কোটি টাকা। সেটা বেড়ে ২০২৩ সালে হয় ১৫৫ কোটি টাকা। এখন ২০২৪ সালের শেষ পর্যন্ত যাওয়ায় খরচ হয়তো আরও বাড়তে পারে। সেটা শেষ পর্যন্ত কতো কোটি টাকায় গিয়ে দাঁড়ায় দেখার বিষয়।

Share Now

এই বিভাগের আরও খবর