কম সংখ্যা দিয়েও পার্লামেন্ট কাঁপানো যায়: চুন্নু

আপডেট: February 18, 2024 |

রোববার (১৮ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে দলের সংরক্ষিত নারী আসনের মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু। এ সময় তিনি বলেন, কম সংখ্যা দিয়েও পার্লামেন্ট কাঁপানো যায়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে চুন্নু বলেন, আপনি যদি সংখ্যার দিকটা দেখেন, গত পার্লামেন্টে অপজিশন অনেকেই ছিল কিন্তু দিনের পর দিন সংসদ বর্জন করছে, মাসের পর মাস, বছরের পর বছর বর্জন করেছে। অপজিশন লিডার পাঁচ বছরে মাত্র ১০ দিন পার্লামেন্ট এসেছিলেন। তাই ওই রকম সংখ্যা দিয়ে লাভ কী?

এদিকে বর্তমান জাতীয় সংসদের আইন অনুযায়ী ৫০ জন সংরক্ষিত নারী আসনের মধ্যে সংখ্যানুপাতিক হারে জাতীয় পার্টি দুইটি আসন পেয়েছে। । জাতীয় পার্টি পার্লামেন্টারি বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, পার্টির কো চেয়ারম্যান সালমা ইসলাম ও ঠাকুরগাঁও জেলার সাবেক সভাপতি নুরুন নাহারকে দলের পক্ষ থেকে সংরক্ষিত আসনে মনোনয়ন দেয়া হয়েছে।

জাতীয় পার্টির মহাসচিব আরও বলেন, জাতীয় পার্টিল ১৩ জন সংসদ সদস্য যদি অ্যাক্টিভ থাকে, জনগণের পক্ষে কথা বলি, সোচ্চারভাবে সাহসের সঙ্গে জনগণের মনের কথা বলতে পারে, তখন সংখ্যাটা বড় নয়, কম সংখ্যা দিয়েও জনগণের পক্ষে কথা বলা যায়! পার্লামেন্ট কাঁপানো যায়। আরেক প্রশ্নের জবাবে মজিবুল হক সাংবাদিকদের বলেন, আপনি যেটা বলছেন এটা বিএনপির কথা। যারা নির্বাচনে আসেনি। কিন্তু আপনি কি মনে করেন আমরা নির্বাচনে না আসলে, যদি দেশে নির্বাচন না হতো, তাহলে কী হতো? বিষয়টি একটু চিন্তা করলে উত্তর পেয়ে যেতেন।

Share Now

এই বিভাগের আরও খবর