নতুন নেতৃত্বে ডিআইইউ ছাত্রলীগ

আপডেট: February 23, 2024 |

কালাম মুহাম্মদ, ডিআইইউ প্রতিনিধি: ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ক্যাম্পাস ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন এ কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৫৭ তম ব্যাচের এম.এম যায়েদ হোসেন ও সাধারণ সম্পাদক হয়েছেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ৬৫ তম ব্যাচের হাসিবুল ইসলাম লিপু। আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন তারা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বাংলাদেশ ছাত্রলীগ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম সজীব ও সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম অদি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন আশিক হাসান, মো. সজল হোসেন, মো. শাহিন ইসলাম, মো. মইন খান, রাজকুমার সরকার, মো. মাহিম ইসলাম, মেহেদি হাসান পরশ, আবুল কালাম আজাদ কিরন। ছাত্রলীগের এ কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন জাহিদুল লঙ্কর জিহান, সৌরভ গাঙ্গুলি, বি.এম সাকিব হোসেন, মো. শামিম হোসেন, লিটন মাহমুদ।

এছাড়াও কমিটিতে সাংগঠনিক সম্পাদক হয়েছেন আরাফাত হোসেন, সৌরভ দেব বসু, সোহানা নুর জান্নাতি, প্রসেনজিৎ দাস সৌমিক, আবু জিয়াদ, আল-নাহিয়ান নাজমুল।

নতুন এ কমিটির সভাপতি এম.এম যায়েদ হোসেন বলেছেন, সর্বপ্রথম আলহামদুলিল্লাহ ও কৃতজ্ঞতা মহান আল্লাহর প্রতি। এরসাথে আমার প্রিয় নেতা, যে আমাকে নেতা বানিয়েছেন রবিউল ইসলাম সজিব ভাইয়ের প্রতি অশেষ কৃতজ্ঞতা। ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্রলীগকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শীত হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা ঐক্যবদ্ধ হয়ে একত্রে কাজ করবো। সাধারণ শিক্ষার্থীদের যতো প্রতিবন্ধকতা আছে ইউনিভার্সিটি কেন্দ্রীক আমরা তা তুলে ধরবো এবং সমাধানের জন্য কাজ করবো। ছাত্রলীগন সবসময় সাধারণ শিক্ষার্থীদের সংগঠন, সাধারণ শিক্ষার্থীদের পাশে ছাত্রলীগ সব সময় আছে।

কমিটির সাধারণ সম্পাদক হাসিবুল ইসলাম লিপু বলেছেন, আলহামদুলিল্লাহ, আমার শ্রম, ঘামের মুল্যায়ন, প্রত্যাশা,প্রাপ্তির মেল বন্ধন। সঙ্গঠনকে সুসঙ্গঠিত করতে চাই, ক্ষমতার চেয়ারে বসে ক্ষমতার অপব্যাবহার না করে সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করতে চাই। এই সংগঠন শহীদদের রক্তছিনা সংগঠন। আমি সাধারণ শিক্ষার্থীদের জন্য দায়বদ্ধ, তারা যেকোনো সময় আমাকে পাশে পাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে আগামি ৩০ দিনের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করে জমা দিতে হবে।

Share Now

এই বিভাগের আরও খবর