২ উইকেট হারিয়ে সহজ জয় পেল আবাহনী

আপডেট: March 20, 2024 |

 

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে বিশাল জয় পেয়েছে আবাহনী লিমিটেড। তানভীর আহমেদের ঘূর্ণিতে ব্রাদার্সকে মাত্র ৭১ রানে গুটিয়ে দেয় বর্তমান চ্যাম্পিয়নরা। ৬ ওভারে ৩ মেডেনসহ ৭ রানে ৫ উইকেট নেন এই বাঁহাতি স্পিনার। রান তাড়ায় ২ উইকেট হারিয়ে মাত্র ১২.৩ ওভারে ম্যাচ জিতে যায় আবাহনী।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় ব্রাদার্স। উদ্বোধনী জুটিতে রহমতউল্লাহ আলী এবং আব্বাস মুসা আলভি যোগ করেন ৩৪ রান। আলভির বিদায়ে ভাঙে তাদের জুটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা।

ওপেনিংয়ে নেমে বেশ ভালো ব্যাটিং করছিলেন রহমতউল্লাহ। ৩৫ রান করা এই ব্যাটারকে ফেরান ফাহাদ।
এরপর তানভীরের স্পিন বিষে নীল হয় ব্রাদার্স। ইনিংসের সপ্তম ওভারে প্রথমবার বোলিংয়ে এসেই আলভিকে ফেরান তানভীর।

একে একে আরও চার ব্যাটারকে নিজের শিকার বানান তিনি। মারাজ মাহবুব নিলয়কে ফিরিয়ে পাঁচ উইকেটের কোটা পূর্ণ করেন। তার ঘূর্ণিতেই ৭১ রানে অল আউট হয় প্রতিপক্ষ। দুটি করে উইকেট নেন ফাহাদ এবং রাকিবুল।
জয়ের জন্য ৭২ রান তাড়ায় শুরুতেই উইকেট হারায় আবাহনী।

ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে নূরের শর্ট লেংথ ডেলিভারিতে মিড অফের উপর দিয়ে খেলতে চেয়েছিলেন সাব্বির হোসেন। তবে টপ এজ হয়ে মিড অফে থাকা আবির হোসেনের হাতে ক্যাচ দেন। আবাহনীর ওপেনার এদিন ফেরেন ২ রানে।
আরেক ওপেনার নাইম শেখ শুরুতে খানিকটা ধুঁকলেও নিজেকে সামলে নিতে সময় নেননি। যদিও আক্রমণাত্বক ব্যাটিং করতে গিয়ে নিজের উইকেট দিয়ে এসেছেন। নাইমের ব্যাট থেকে আসেন ৩০ রান। এরপর আবাহনীকে জেতাতে বাকি কাজটা করেন এনামুল হক বিজয় এবং আফিফ হোসেন ধ্রুব। দেলোয়ার হোসেনের বলে স্লগ সুইপ করে ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেছেন আফিফ। বাঁহাতি এই ব্যাটার অপরাজিত থাকেন ২৩ রানে। এদিকে তিনে নামা বিজয় করেছেন ৭ রান। ব্রাদার্সের হয়ে দুটি উইকেটই নিয়েছেন নূর।

Share Now

এই বিভাগের আরও খবর