সদরপুরে অবৈধ বিদ্যুৎ জ্বালানোর দায়ে ১০টি মিটার জব্দ

আপডেট: March 26, 2024 |

ফরিদপুর প্রতিনিধি: বাড়ির টিভি, ফ্রিজ, লাইট ফ্যান সবই চলছে। কিন্তু উঠছে না কোনো বিদ্যুৎ বিল। কারণ বৈদ্যুতিক মিটারের তার টেম্পারিংয়ের মাধ্যমে সংযোগ বাইপাস করা হয়েছে।

এমন অভিনব চুরি ধরা পড়েছে ফরিদপুরের সদরপুর উপজেলায়। এসময় অবৈধ বিদ্যুৎ সংযোগের দায়ে ১০টি মিটারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও মিটার জব্দ করা হয়েছে।

সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিত্বে উপজেলার পূর্ব শ্যামপুর গ্রামের আব্দুর রাজ্জাকের বাসা-বাড়িতে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (ওজোপাডিকো) কোম্পানির নিয়ন্ত্রাধীন এ অবৈধ বিদ্যুৎ সংযোগের বিষয়ে উক্ত বাসা-বাড়িতে অভিযান পরিচালনা করেন উপজেলার আবাসিক প্রকৌশলী মোঃ সাখাওয়াত হোসেন।

জানা যায়, পূর্ব শ্যামপুর গ্রামের আব্দুর রাজ্জাক গত কয়েক মাস পূর্বে উক্ত গ্রামে ৫ তলা বিশিষ্ট একটি বাড়ি নির্মান করেন।

বাড়ি নির্মান শেষ হলে ওজোপাডিকো কোম্পানির (অস্থায়ী) লাইন ম্যান হৃদয়ের মাধ্যমে বাসা-বাড়িতে নতুন ১০টি মিটারে বিদ্যুতের সংযোগ নেয়ার জন্য টাকার দেয়। কিন্তু তাদের উপযুক্ত কাগজ-পত্র না দিয়ে ওই ভবনে নতুন বিদ্যুৎ সংযোগ দেয় হৃদয়।

সোমবার যখন ওজোপাডিকো আবসিক প্রকৌশলী এই বাড়িতে অভিযান চালিয়ে নতুন সংযোগের ১০টি মিটার জব্দ করে তখন জানা যায় ভবনটি একটি মিটার ব্যাতিত বাকি ১০টি সংযোগ অবৈধ।

এ বিষয় সদরপুর উপজেলা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (ওজোপাডিকো) আবাসিক প্রকৌশলী মোঃ সাখাওয়াত হোসেন আজ মঙ্গলবার বলেন , গোপন সংবাদের ভিত্তিত্বে জানতে পারি উপজেলার পূর্ব শ্যামপুর গ্রামে আব্দুর রাজ্জাকের মালিকানাধীন ভবনে বিদ্যুতের অবৈধ সংযোগ চলছিল।

আমি সেখানে গিয়ে ঘটনার সত্যতা পাই এবং অবৈধ সংযোগ গুলো বিছিন্ন করে ১০টি মিটার জব্দ করি। এ বিষয়ে আইনগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো জানান, উক্ত ভবনে আমার একজন সহকারি প্রকৌশলী ভাড়া থাকেন, তিনিও আমাকে কিছু অবগত করেনি। আমার অফিসে জনবল সংকট থাকায় আমি লাইন ম্যানদের কাছে জিম্মী।

Share Now

এই বিভাগের আরও খবর