হাসপাতালে নেয়া হয়নি খালেদা জিয়াকে

আপডেট: March 28, 2024 |

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের ‘হঠাৎ গুরুতর অবনতির’ কথা জানিয়ে তাকে হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত জানানোর কয়েক ঘণ্টা পর তা থেকে সরে এসেছে দলটি।

বুধবার রাতে গুলশানে চেয়ারপারসনের বাসভবনের সামনে সংবাদ সম্মেলনে নতুন সিদ্ধান্তের কথা জানান খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার জাহিদ হোসেন।

তিনি বলেন, দুপুরের পর থেকে ম্যাডাম একটু অসুস্থ বোধ করছিলেন। বর্তমানে তিনি আগের তুলনায় সুস্থবোধ করছেন। এ কারণে তাকে বাসায় রেখেই চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মেডিকেল বোর্ড সদস্যরা।

তিনি বলেন, মেডিকেল বোর্ডের সদস্যরা বাসায় এসে তাকে চিকিৎসা দিয়েছে, কিছু পরীক্ষা-নিরীক্ষা করেছে। বোর্ড সদস্যরা জানিয়েছে, খালেদা জিয়াকে আপাতত বাসাতে রেখেই চিকিৎসা দেয়া হবে এবং তিনি পর্যবেক্ষণে থাকবেন। প্রয়োজন হলে তাকে হাসপাতালে নেয়া হবে।

এর আগে প্রথমে রাত ৯টার পরে এবং পরে রাত ১০টার পরে খালেদা জিয়াকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে নেয়ার কথা দলটির পক্ষ থেকে জানানো হয়। সেসময় বলা হয়, তাকে নেয়ার বিষয়ে নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর চিঠিও দেয়া হয়েছে।

তার আগে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকের পরামর্শে তাকে গত ১৩ মার্চ এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। স্বাস্থ্য পরীক্ষা শেষে পরদিন ১৪ মার্চ বাসায় ফেরেন তিনি।

Share Now

এই বিভাগের আরও খবর