বাগেরহাটে কালবৈশাখী ঝড়ে নিহত ১

আপডেট: April 8, 2024 |

এনায়েত করিম রাজিব, বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটে হঠাৎ কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ের সময় গরু আনতে গিয়ে জেলার কচুয়া উপজেলা চরসোনাকুড় গ্রামের মোঃ আরিফুল ইসলাম (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। এছাড়া বাগেরহাট শহরের বাসস্টান্ড এলাকায় বিলবোর্ড ভেঙ্গে যাত্রীবাহি বাসের উপর পড়ে বাসের চালকসহ ৩ জন গুরুত্বর আহত হয়েছে।

রবিবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় এ ঘূর্ণিঝড়ে জেলার শরণখোলা, মোরেলগঞ্জ, রামপাল, কচুয়া ও বাগেরহাট সদর উপজেলার কয়েক হাজার গাছ উপড়ে পড়েছে। সেই সাথে বিধ্বস্ত কয়েক শত কাঁচা ও আধা কাঁচা বাড়ী ঘর। ঝড়ে গাছ পড়ে ও বিদ্যুৎতের খুটি উপড়ে পড়ায় বিচ্ছিন্ন হয়ে গেছে পুরো জেলার বিদ্যুৎ সংযোগ।

বাগেরহাট জেলা প্রশাসক মোঃ খালিদ হোসেন বলেন, কালবৈশাখী ঝড়ে জেলা সদরসহ অন্যান্য উপজেলা গুলোতে গাছপালা উপড়ে পড়ার পাশাপাশি কিছু বাড়ীঘর বিধ্বস্ত হয়েছে। ঝড়ে গাছ পড়ে ও বিদ্যুৎতের খুটি উপড়ে পড়ায় বিচ্ছিন্ন হয়ে গেছে পুরো জেলার বিদ্যুৎ সংযোগ।

জেলার প্রতিটি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের ক্ষয়ক্ষতি নিরুপনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ৮ লাখ টাকা ও ৬শ মেট্রিকটন চাল বরাদ্ধ করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর