নবনির্বাচিত চলচ্চিত্র শিল্পী সমিতির নেতাদেরকে ইলিয়াস কাঞ্চনের অভিনন্দন

আপডেট: April 21, 2024 |

 

বহু আলোচনা-সমালোচনা পেরিয়ে অবশেষে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। শুক্রবার (১৯ এপ্রিল) অনুষ্ঠিত এই নির্বাচনের ফলাফলে এবার সাবেক সাধারণ সম্পাদক নিপুণ আক্তারকে হারিয়ে নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আলোচিত অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। সভাপতি নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর। শিল্পী সমিতির নবনির্বাচিত নেতাদেরকে সেদিনই ফুলের মালা পরিয়ে বরণ করে নেন সাবেক সাধারণ সম্পাদক নিপুণ।

এবার নবনির্বাচিত নেতাদের অভিনন্দন জানিয়েছেন বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্চন। গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ অভিনন্দনের কথা জানান।

লিখিত বার্তায় তিনি বলেন, নির্বাচনের দিন শিল্পীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আমি সব শিল্পীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। তাদের প্রাণবন্ত উপস্থিতিতে এক দিনের জন্য আমাদের প্রাণের জায়গা এফডিসি মুখরিত হয়ে উঠেছিল।

আমি বিশ্বাস করি, এভাবে শিল্পীদের পদচারণে আবারও এফডিসি প্রাণ ফিরে পাবে। এফডিসির ফ্লোরগুলো কাজের জন্য আলোকিত হয়ে উঠবে।
নতুন সভাপতি-সাধারণ সম্পাদকের প্রতি ভেদাভেদ ভুলে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, আমি মিশা সওদাগর ও ডিপজলের প্রতি আহ্বান জানাব, তাদের নেতৃত্বে নির্বাচিত এই কমিটিতে কে জিতেছে, কে হেরেছে— সেই প্রশ্নে না গিয়ে সবাইকে নিয়ে একসঙ্গে এগিয়ে যাবেন এবং চলচ্চিত্রের বর্তমান সংকট কাটাতে গঠনমূলক ভূমিকা রাখবেন।

তিনি আরো বলেন, গত দুই বছর আমার নেতৃত্বে কতটা কী করতে পেরেছি, সেই প্রশ্নে না গিয়ে বলব যে আবেগ এবং অনুভূতি নিয়ে শিল্পীরা ভালোবেসে আমাকে নির্বাচিত করেছিল, সেই জায়গাটা আমি হৃদয় দিয়ে অনুভব করি। নেতৃত্বে না থাকলেও নবনির্বাচিত নেতাদের পাশে আমি আছি।

২১ সদস্যবিশিষ্ট কমিটিতে ঠাঁই পেতে এবারের নির্বাচনে ছয়জন স্বতন্ত্রসহ দুটি প্যানেল থেকে মোট ৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। মিশা ও ডিপজলের পাশাপাশি নির্বাচিত অন্য সদস্যরা হলেন-সহসভাপতি ডি এ তায়েব (২৩৪) ভোট এবং মাসুম পারভেজ রুবেল (২৩১) ভোট, সহসাধারণ সম্পাদক আরমান (২৩৭) ভোট, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী (২৪০) ভোট, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেক জান্ডার বো (২৮৬) ভোট, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর (২৪৫) ভোট, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন (২৩৫) ভোট, কোষাধ্যক্ষ কমল (২৩১) ভোট।

এ ছাড়া কার্যকরী সদস্য পদে রত্না কবির (২৬৩) ভোট, চুন্নু (২৪৮) ভোট, শাহানুর (২৪৫) ভোট, রোজিনা (২৪৩) ভোট, আলীরাজ (২৩৯) ভোট, সনি রহমান (২৩০) ভোট, সুচরিতা (২২৮) ভোট, রিয়ানা পারভীন পলি (২২০) ভোট, দিলারা ইয়াসমিন (২১৮) ভোট, সুব্রত (২১৬) ভোট, নানা শাহ (২১০) ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে মোট ৫৭০ জন ভোটারের মধ্যে ৪৭৫ জন ভোটার তাদের ভোট প্রদান করেছেন। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ৪৩৫ এবং ৪০টি ভোট বাতিল হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর