জনগণের পাশে আছে আ.লীগ: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, আমরা জনগণের পাশে আছি, বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের পাশে আছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক বিষয়ে বক্তব্যে তিনি এ কথা বলেন। পরে মন্ত্রীর বক্তব্যের ভিডিও বার্তা গণমাধ্যমে পাঠানো হয়।

হাছান মাহমুদ বলেন, দেখতে পাচ্ছি গত কিছুদিন ধরে ঘরে বসে বিএনপি নেতাদের বক্তব্য দিতে। আর তারা ঢাকা শহরে হাতে গোনা কিছু সামগ্রী বিতরণ করে, ফটো সেশন করে সরকারের সমালোচনা করতেই তারা ব্যস্ত। তারা জনগণের পাশে দাঁড়ায়নি।

তিনি বলেন, বিএনপির আসলে এই বক্তব্যগুলো হিতাহিত জ্ঞান লোপ পেলে মানুষ যেভাবে বক্তব্য রাখে, সেই রকম। এই পরিস্থিতিতে জনগণের পাশে না দাঁড়িয়ে তাদের নেতাদের মধ্যে চিরাচরিত ভুল ধরার যে প্রতিযোগিতা সেই প্রতিযোগিতার অংশ হিসেবে তাদের বিভিন্ন নেতা প্রতিদিন বক্তব্য রাখছেন। আমরা জনগণের পাশে আছি, বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের পাশে আছে।

সম্প্রতি বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) বিভিন্ন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী জানান, সরকার ৫০ লাখেরও বেশি পরিবারকে ১০ টাকা কেজি দরে চাল দিচ্ছে বছরে সাত মাস। এই সময়সীমা বৃদ্ধির চিন্তা-ভাবনাও সরকার করছে। এছাড়া প্রায় এক কোটি মানুষকে বিভিন্ন ধরণের ভাতা দেয়া হয়। করোনার কারণে কর্মহীন জনগোষ্ঠীর জন্য পর্যাপ্ত ত্রাণ বরাদ্দ দেয়া হয়েছে।

তিনি বলেন, এ সবকিছুই প্রান্তিক ও দরিদ্র জনগোষ্ঠীর জন্য। কিন্তু আমার কাছে আশ্চর্য লাগছে সিপিডি মতো একটি গবেষণা প্রতিষ্ঠান। তাদের গবেষণায় এই বিষয়গুলো আসল না। গত ১১ বছরে বাংলাদেশের জিডিপি প্রায় সাড়ে তিনগুণ বৃদ্ধি পেয়েছে।

দেশের মানুষের মাথাপিছু আয় ও ক্রয় ক্ষমতাও বেড়েছে জানিয়ে হাছান মাহমুদ আরও বলেন, কিন্তু দুঃখজনক হলেও সত্য ১১ বছরে সিপিডি এটার প্রশংসা করতে পারেনি। তাদের যে চিরাচরিতভাবে দোষ খোঁজার প্রচেষ্টা, সেই প্রচেষ্টা হিসেবে তাদের এই মন্তব্য হচ্ছে গতানুগতিক।

বৈশাখী নিউজইডি