ঢাকা থেকে পালিয়ে আসা করোনা আক্রান্ত ব্যক্তি সুনামগঞ্জে আটক

রাজধানী ঢাকা থেকে পালিয়ে আসা করোনা আক্রান্ত ব্যক্তিকে সুনামগঞ্জেরর বিশ্বম্ভরপুর উপজেলার পুরানগাঁও গ্রাম থেকে আটক করে করা হয়েছে।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে আটকের পর সুনামগঞ্জ সদর হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে তাকে।

বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদের নেতৃত্বে ওই করোনা আক্রান্ত রোগীকে আটক করা হয়েছে বলে সিভিল সার্জন অফিস থেকে নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, করোনা আক্রান্ত ওই ব্যক্তি সোমবার এপ্রিল ঢাকা থেকে সুনামগঞ্জ আসেন। মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় সাধারণ ঢাকা ফেরত মনে করে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। বুধবার আইইডিসিআর থেকে এ রোগীর নাম ঠিকানা সিভিল সার্জন কার্যালয়ে পাঠিয়ে জানানো হয় যে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর পালিয়ে এসেছেন। পরে সিভিল সার্জন বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলে সুনামগঞ্জ থেকে করোনা রোগীর জন্য নির্ধারিত এম্বুলেন্স পাঠিয়ে তাকে আটক করে সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

সুনামগঞ্জ সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. বিষ্ণু প্রসাদ চন্দ জানান, এই ব্যক্তি বিভিন্ন সময় বিভিন্ন কথা বলছেন। তার কথাবার্তা সন্দেহজনক মনে হলে তার কর্মস্থল পপুলার ফার্মাসিউট্যাকলসের এমডির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত। তার আইসোলেশনে থাকার কথা ছিল। কিন্তু তিনি পালিয়ে যান। এমডির সাথে আলাপের কথা জানালে উক্ত ব্যক্তি আক্রান্ত হওয়ার কথা স্বীকার করেন। তাকে আইসোলেশনে রাখা হয়েছে এবং তিনি যেন পুনরায় পালিয়ে যেতে না পারেন সেজন্য সবাইকে সতর্ক করা হয়েছে।

বৈশাখী নিউজএপি