করোনায় লক্ষ্মীপুরে নতুন ৪ জনসহ আক্রান্ত ২৬

সময়: 10:21 am - April 20, 2020 | | পঠিত হয়েছে: 4 বার
লক্ষ্মীপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। নারী শিশু থেকে শুরু করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী কেউ বাদ পড়ছেনা করোনা সংক্রমন থেকে। নতুন করে ৪ জনসহ এখন পর্যন্ত ২৬ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ।
অসচেতনতা, সামাজিক দূরুত্ব না মানা ও অন্য জেলা থেকে আসা লোকজন করোনা ছড়াচ্ছে। এতে করে জেলায় আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
জানা যায়, করোনা সংক্রমন ঠেকাতেজেলা প্রশাসন ঘোষিত লকডাউন চলছে লক্ষ্মীপুরে। লকডাউনের ৮ম দিনে আজ সোমবার অনেকটাই ঢিলেঢালাভাব দেখা গেছে। সেনাবাহিনী, র‌্যাব, পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে সচেতনতা তৈরিসহ তৎপর রয়েছে। তবুও শহর কিংবা গ্রাম কোথাও ঘরে থাকতে চাইছে না মানুষ। অযথা ঘুরাফেরা করছে অনেকে। এতে করোনার ঝুঁকি থাকছেই বলে মনে করছেন সচেতনরা।
স্বাস্থ্য বিভাগ বলছে, লক্ষ্মীপুরে এ পর্যন্ত ৫১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৩২৩ জনের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে সর্বশেষ গত ১৯ এপ্রিল রাত ১০ টায় সদর উপজেলায় নতুন ৪ জনসহ এ পর্যন্ত জেলায় ২৬ জনের পজেটিভ রিপোর্ট আসে। এখনো ১৯৫ জনের রিপোর্ট আসেনি। আইসোলেশনে আছে ২ জন।
আক্রান্তদের মধ্যে রামগঞ্জে এক চিকিৎসক, ৪ জন স্বাস্থ্যকর্মী এবং নারী ও শিশুসহ ১৫ জন, সদরে ৭ জন, কমলনগর ও রামগতিতে ৪ জন করোনা রোগী হিসেবে শনাক্ত হন বলে জানান সিভিল সার্জন ডা. মোহাম্মদ আব্দুল গফফার।
Share Now

এই বিভাগের আরও খবর