শতভাগ বোনাস দেওয়ার আহ্বান শ্রম প্রতিমন্ত্রীর

সময়: 10:50 pm - May 14, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

তৈরি পোশাকসহ সকল খাতের শ্রমিকদের ঈদের ছুটি তিন দিন, তবে কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। শতভাগ বোনাস দেওয়ার জন্য মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

আজ বৃহস্পতিবার রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনে অনুষ্ঠিত সরকার, মালিক এবং শ্রমিক ত্রিপক্ষীয় সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

সভায় মালিক শ্রমিক নেতারা সর্বসম্মতিতে ঈদের ছুটি তিন দিন ২৩, ২৪ ও ২৫ মে দেওয়ার সিদ্ধান্ত হয়। কোনো শ্রমিক কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। মালিকরা শ্রমিকদের চলতি মে মাসের বেতন নিয়ম অনুযায়ী জুন মাসের প্রথম সাত কর্ম দিবসের মধ্যে পরিশোধ করবেন। পরে সভাপতির বক্তৃতায় প্রতিমন্ত্রী ঈদের আগেই শতভাগ বোনাস দেওয়ার আহ্বান জানান।

ত্রিপক্ষীয় সভায় সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী এবং সফিউল ইসলাম মহিউদ্দিন, শ্রম মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমান, শিল্প পুলিশ এর মহাপরিচালক আব্দুস সালাম, তৈরি পোশাক খাতের  শীর্ষ সংগঠন বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক, বাংলাদেশ টেক্সটাইল মিল অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সভাপতি মোহাম্মদ আলী খোকন, নিট পোশাক তৈরি ও রপ্তানিকারকদের সংগঠন বিকেএমই এর জ্যেষ্ঠ সহসভাপতি মোহাম্মদ হাতেম, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, শ্রমিক নেতা মন্টু ঘোষ, শ্রমিক নেতা আবুল হোসেন, কাউসার আহমেদ পলাশ, সিরাজুল ইসলাম রনি, আব্দুল কাদের, জলি তালুকদার, মীর আবু।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর