কাউকে স্পটে পাওয়া না গেলে চাকরি হতে বহিষ্কার: মেয়র তাপস

আপডেট: June 7, 2020 |

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, নগরবাসী যেন মশার উপদ্রব থেকে রক্ষা পায় সেজন্য আমরা কার্যক্রম শুরু করেছি। এ ব্যাপারে কোনো শৈথিল্য বরদাশত করা হবে না। স্পটে কাউকে পাওয়া না গেলে তাকে চাকরি হতে বহিষ্কার করা হবে।

রোববার (৭ জুন) বিকেলে সামসাবাদ মাঠে বছরব্যাপী সমন্বিত মশক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনার অংশ হিসেবে আনুষ্ঠানিকভাবে ফগিং কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, মশক নিধন কার্যক্রম নতুন করে ঢেলে সাজানো হয়েছে। আগে সকাল ৮টার সময় মাত্র ১ ঘণ্টা করে দায়সারা ফগিং করা হতো। কয়েক বছর মশক নিধন কাজ ঠিকমতো না করায় বাসিন্দাদের অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। তাই আমি দায়িত্ব নিয়েই এ বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেই।

তিনি বলেন, ফগিংয়ের নতুন সময়সূচি ঠিক করে দেয়া হয়েছে। ফলে দুপুর আড়াইটা হতে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ফগিং কার্যক্রম চলবে। তাহলে এটা নগরবাসীরও দৃষ্টিগোচর হবে।

মেয়র আরও বলেন, একজন মশক সুপারভাইজারের অধীনে প্রতি ওয়ার্ডে ১০ জন মশক ক্রু স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নির্দেশিত স্থানে প্রতিদিন ফগিং কাজ চালাবেন। স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে ওয়ার্ড কাউন্সিলররা সরাসরি একাজে সম্পৃক্ত হওয়ায় কাজে যেমন জবাবদিহি আসবে তেমনি মশক নিধনে নাগরিকরাও চাহিদামাফিক সেবা পাবেন।

বৈশাখী নিউজ/ ফারজানা

Share Now

এই বিভাগের আরও খবর