প্রয়াত নাসিমকে নিয়ে কটূক্তি, এবার রাবি শিক্ষক গ্রেফতার

সময়: 12:21 pm - June 18, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক কাজী জাহিদুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আজ বৃহস্পতিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়ার্টারের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া ওই শিক্ষক কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক।

মতিহার থানার ডিউটি অফিসার (এএসআই) আসাদুজ্জামান জানান, ‘মামলার বাদী রাজশাহী নগরীর সাগরপাড়ার বাসিন্দা অ্যাডভোকেট তাপস কুমার সাহা। বুধবার রাত সাড়ে ৯টার দিকে তিনি মতিহার থানায় অভিযোগটি দায়ের করেন।’

তিনি বলেন, ‘মো. নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা রেকর্ড করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে।’

জানা গেছে, শিক্ষক কাজী জাহিদুর নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক। মোহাম্মদ নাসিম অসুস্থ হওয়ার পর কাজী জাহিদুর তার ফেসবুক আইডিতে নাসিমকে ইঙ্গিত করে স্বাস্থ্যখাত নিয়ে কয়েকটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে দেশের স্বাস্থ্যখাতের নানা অনিয়মের কথা উল্লেখ করেন।

মোহাম্মদ নাসিম মারা যাওয়ার পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে একই ধরণের অভিযোগে গ্রেফতারের পর কাজী জাহিদুর রহমানের স্ট্যাটাসগুলো সামনে আসে।

তার শাস্তির দাবি জানায় ছাত্রলীগ ও আওয়ামীপন্থী শিক্ষকরা। ফেসবুক স্ট্যাটাসের জেরে গত ১৬ জুন তাকে নড়াইল জেলা আওয়ামী লীগের দলীয় পদ থেকেও বহিষ্কার করা হয়।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর