করোনায় মৃতকে দেখতে দিতে হবে ৫১ হাজার টাকা!

আপডেট: August 11, 2020 |

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতকে শেষবার দেখতে দেওয়ার বিনিময়ে পরিবারের কাছে ৫১ হাজার টাকা দাবি করার অভিযোগ উঠল ভারতের পশ্চিমবঙ্গের শিবপুর শ্মাশানের কর্মীদের বিরুদ্ধে। অবশেষে আড়াই হাজার টাকা দেওয়ার পর প্রিয়জনকে শেষ দেখা দেখতে পান পরিবারের সদস্যরা।

ইতিমধ্যেই হাওড়ার মুখ্য স্বাস্থ্য কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছেন তারা।

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন হাওড়ার শিবপুরের বাসিন্দা বছর ৬৮’র ওই বৃদ্ধ। ঝুঁকি না নিয়ে তাকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে করোনা পরীক্ষা করা হয়। রিপোর্ট আসে পজিটিভ। কিন্তু উপসর্গ না থাকায় তাকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলেন ডাক্তাররা।

এরপর শুক্রবার আচমকা অবস্থার অবনতি হয় তার। শুরু হয় শ্বাসকষ্ট। তখন জেলা স্বাস্থ্য দপ্তরে যোগাযোগ করা হলে অ্যাম্বুল্যান্স পাঠানো হয় বাড়িতে। রোগীকে ভর্তি করা হয় টিএল জয়সওয়াল হাসপাতালে। অবস্থার আরও অবনতি হওয়ায় রাতেই তাকে স্থানান্তরিত করা হয় সঞ্জীবন হাসপাতালে।

রোববার দুপুরে হাসপাতালে ফোন করলে বৃদ্ধের মৃত্যু সংবাদ পান পরিবারের সদস্যরা। জানানো হয়, শিবপুর শ্মশানে পাঠানো হয়েছে দেহ।

এরপর মৃতের পরিবার শিবপুর হাসপাতালে যেতেই সমস্যার সূত্রপাত। অভিযোগ, বৃদ্ধকে শেষবার দেখানোর বিনিময়ে ৫১ হাজার টাকা দাবি করেন শ্মশানকর্মীরা। শেষে আড়াই হাজার টাকায় বৃদ্ধকে দেখাতে রাজি হন তারা।

শ্মশান থেকে বাড়ি ফেরার পরই গোটা বিষয়টি জানিয়ে জেলার মুখ্য স্বাস্থ্য কর্মকর্তাকে কাছে অভিযোগ দায়ের করেছেন পরিবারের সদস্যরা। খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন তিনি।

যদিও অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি শ্মশানকর্মীদের।

প্রসঙ্গত, এর আগেও বিভিন্নভাবে শ্মশানকর্মীদের দ্বারা হেনস্তার শিকার হয়েছেন করোনায় মৃতের পরিবারের সদস্যরা। কোথাও পরিবারের সদস্যদেরই চুল্লিতে দিতে হয়েছে দেহ। কোথাও দাবি জানানো হয়েছে অর্থের। সূত্র: সংবাদ প্রতিদিন।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর