হঠাৎ করেই লাপাত্তা সিলেট মহানগর পুলিশের প্রধান উপপরিদর্শক

আপডেট: October 14, 2020 |

হঠাৎ করেই পুলিশের নজরদারির বাইরে চলে গেছেন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কোতোয়ালি থানাধীন বন্দর বাজার পুলিশ ফাঁড়ির প্রধান উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন ভুঁইয়া। তাঁর কোনো খোঁজ পাচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী।

এসআই আকবর যাতে পালিয়ে ভারতে চলে যেতে না পারেন- এজন্য সিলেট জেলার সীমান্তবর্তী সব থানা এলাকায় সতর্কতা জারি করা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন সিলেট জেলার পুলিশ সুপার ফরিদ উদ্দিন।

সিলেট নগরীর আখালিয়া এলাকার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে রায়হান উদ্দিন আহমদকে (৩৩) গত শনিবার রাতে বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতন করে হত্যা করা হয় বলে পুলিশের তদন্তেই বেরিয়ে এসেছে। রোববার সকালে তাঁর লাশ পায় পরিবার। পরে ওই দিন রাতে নিহতের স্ত্রী বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা করেন। এরই মধ্যে মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

স্বজনদের অভিযোগ, ১০ হাজার টাকা না পেয়ে রায়হানকে পুলিশি হেফাজতে পিটিয়ে হত্যা করা হয়েছে। আর পুলিশ দাবি করেছে, নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের কাষ্টঘর এলাকায় ছিনতাইয়ের সময় গণপিটুনিতে নিহত হয়েছেন রায়হান। তবে স্থানীয় কাউন্সিলর বলছেন, যে এলাকায় গণপিটুনির কথা বলা হচ্ছে সেখানকার সিসিটিভি ক্যামেরা ফুটেজে এ ধরনের কোনোকিছু দেখা যায়নি।

এ ঘটনার পর গতকাল সোমবার ওই ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা এসআই আকবর হোসেন ভূঁইয়া, কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটু চন্দ্র দাসকে সাময়িক বরখাস্ত করা হয়। এ ছাড়া প্রত্যাহার করা হয়- সহকারী উপপরিদর্শক (এএসআই) আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেনকে।

মঙ্গলবার সকালে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার জ্যোতির্ময় সরকার গণমাধ্যমকে বলেন, ‘গতকাল সোমবার রাত ১১টা ৪০ মিনিট পর্যন্ত এসআই আকবর পুলিশের নজরদারিতে ছিলেন। তখন তিনি নগরীর জিন্দাবাজার এলাকায় অবস্থান করছিলেন। এর পর থেকে তাঁর মোবাইল ফোন বন্ধ এবং ফেসবুক অ্যাকাউন্ট ডি-অ্যাকটিভ দেখাচ্ছে। তার অবস্থান চিহ্নিত করা যাচ্ছে না।’

‘নিয়ম অনুসারে যাদের বরখাস্ত বা প্রত্যাহার করা হয় তাদের প্রতিদিনি পুলিশ লাইনে এসে সংশ্লিষ্ট পরিদর্শকের কাছে হাজিরা দিতে হয়। সেখানে তাদের হাজিরা নেওয়া হয়। কিন্তু আজকে এসআই আকবর সেখানে হাজিরা দিতে আসেননি।’

অতিরিক্ত উপকমিশনার জ্যোতির্ময় সরকার আরও বলেন, ‘এতে ধারণা করা হচ্ছে তিনি আত্মগোপন করেছেন। সেটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তার পরই সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে।’

 

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর