‘বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি অবান্তর’

আপডেট: October 18, 2020 |

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি অবান্তর। কারণ, দেশে কোনো সাংবিধানিক ও রাজনৈতিক সংকট নেই।

রবিবার বেলা ১২টায় কুষ্টিয়া মিরপুর উপজেলার ছাতিয়ানে আব্দুর রাফেত বিশ্বাস কলেজের নবনির্মিত চার তলা একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, এই মুহূর্তে দেশে সামাজিক ও অর্থনৈতিক সমস্যা রয়েছে। সেই সমস্যা হচ্ছে, সংঘবদ্ধ ধর্ষক বাহিনী, সংঘবদ্ধ লুটপাট বাহিনী, সংঘবদ্ধ বাজার সিন্ডিকেট। এই বাজার সিন্ডিকেটকে দমন করার জন্যে স্থায়ী মনিটরিং ব্যবস্থা গড়ে তোলাসহ সামাজিক সচেতনতা গড়ে তোলা দরকার।

ধর্ষক বাহিনী দমন করার জন্যে যেমন আইন প্রয়োগ করা দরকার, তেমনি এই আইনকে কার্যকরী করার জন্যে দক্ষতাও অর্জন করা দরকার। এখানে আইন তৈরির সাথে সাথে প্রশাসন এবং পুলিশ বাহিনীকে দক্ষতার সাথে তদন্ত শেষ করে অপরাধীকে চিহ্নিত করে বিচারকার্য সম্পন্ন করে শাস্তি দিতে হবে।

সেই সাথে এ মুহূর্তে দেশের অর্থনীতির জন্যে, সমাজের জন্যে আমাদের বাজার সিন্ডিকেট, ধর্ষক বাহিনী ও লুটপাট বাহিনীকে দমন করার জন্য দরকার নজরদারি।

কলেজের অধ্যক্ষ আব্দুল মজিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা সহকারী ভূমি কমিশনার রকিবুল হাসান, শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও জাসদের কেন্দীয় ও জেলা উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর