লকডাউন আরোপ করা না হলে বৃটেনে প্রতিদিন ৪ হাজার মানুষ প্রাণ হারাবে

আপডেট: October 31, 2020 |

নতুন করে লকডাউন আরোপ করা না হলে বৃটেনে প্রতিদিন ৪ হাজার মানুষ করোনা ভাইরাসে প্রাণ হারাবে। দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে এমন সাবধান বার্তা দিয়েছেন বিজ্ঞানীরা। ওই বার্তায় বলা হয়েছে, ডিসেম্বরের মাঝামাঝিতে সময়ে হাসপাতালগুলো ভরতে শুরু করবে। মৃতের সংখ্যা বাড়তে থাকবে বছরের শেষ পর্যন্ত। এ খবর দিয়েছে দ্যা ইন্ডিপেনডেন্ট।

আরেকটি আলাদা পত্রে জানানো হয়েছে, এ বছর বড়দিনের মধ্যেই হাসপাতালগুলো পূর্ণ হয়ে যাবে। এমনকি নাইটিঙ্গেল হাসপাতালগুলোও যদি ব্যবহার করা হয় তারপরেও এই অবস্থা হবে। এতে সাবধান করে বলা হয়েছে, এখনই বৃটেনের জন্য সংক্রমণ থামাতে ব্যবস্থা নেওয়ার আদর্শ সময়।

এদিকে বৃটেনের প্রধানমন্ত্রী সোমবার একটি সাংবাদিক সম্মেলন ডেকেছেন। সেদিনই করোনা মোকাবেলায় দেশটির পরবর্তী পদক্ষেপ সম্পর্কে ঘোষণা দেওয়া হবে। ধারণা করা হচ্ছে, এদিন কঠিন লকডাউন ঘোষণা করবেন তিনি। এতে শুধু নিত্য প্রয়োজনীয় দোকান ও শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া বাকি সব বন্ধ ঘোষণা করা হবে।

নতুন এই সাবধান বার্তা সম্পর্কে আলোচনা করতে চ্যান্সেলর রিশি সুনাক, স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক ও ক্যাবিনেট অফিসের মন্ত্রী মাইকেল গোভের সঙ্গে বৈঠক করেছেন বরিস জনসন।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর