লালমনিরহাটে পুড়িয়ে হত্যা: আসামিদের রিমান্ড শুনানি আজ

সময়: 11:33 am - November 3, 2020 | | পঠিত হয়েছে: 4 বার

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে আবু ইউনুস মোহাম্মদ শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় করা তিন মামলায় মসজিদের খাদেমসহ এ পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ তাদের রিমান্ড শুনানি হওয়ার কথা রয়েছে।

সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক ফেরদৌসী বেগম আজ মঙ্গলবার তাদের রিমান্ড শুনানির দিন ধার্য করেন।

গ্রেফতারকৃতরা হলেন- বুড়িমারী মসজিদের খাদেম জোবেদ আলী (৬১), রাজু (১৯), আনোয়ার হোসেন (৫৫), মানিক (২৬), মেরাজুল ইসলাম (১৭), আশরাফুল আলম (২২), বায়েজিদ (২৪), রফিক (২০), মাসুম আলী (৩৫) ও শফিকুল ইসলাম (২৫)।

এ ঘটনায় হত্যাসহ তিনটি মামলা হয়েছে। দায়িত্ব হস্তান্তর করা হয়েছে গোয়েন্দা পুলিশের কাছে।

বুড়িমারীতে জোরদার করা হয়েছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা। ঘটনাস্থলে কাজ করছে সিআইডি’র দুটি টিম।

প্রসঙ্গত, গত ২৯ অক্টোবর বিকালে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন অবমাননার গুজব ছড়িয়ে সহিদুন্নবী জুয়েল (৪২) নামে এক ব্যক্তিকে পিটিয়ে-পুড়িয়ে হত্যা করে বিক্ষুব্ধ জনতা।

নিহত জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র।

ওই ঘটনায় পাটগ্রাম থানায় নিহতের চাচাত ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে ৩১ অক্টোবর একটি মামলা দায়ের করেন।

পরে বুড়িমারী ইউনিয়ন পরিষদ এবং পুলিশ বাদী হয়ে পৃথক আরও দুটি মামলা দায়ের করে। ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) টি এম মোমিনকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। তদন্ত করেছে জাতীয় মানবাধিকার সংস্থাও।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর