অ্যান্ডোরার জালে পর্তুগালের ৭ গোল

আপডেট: November 12, 2020 |

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বড় জয় পেয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল পর্তুগাল। ঘরের মাঠে অ্যান্ডোরাকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা। ফলে উয়েফা নেশন্স লিগের প্রস্তুতি ভালোভাবে সারলো ফার্নান্দো স্যান্টোসের দল।

বুধবার রাতে এমন জয়ে গোল করলেন ও করালেন ক্রিস্টিয়ানো রোনালদো। এই ম্যাচে পর্তুগালের হয়ে অভিষেক হয় পেদ্রো নেতো ও পাউলিনহোর। তারা দুজনেই পেয়েছেন গোলের দেখা। জোড়া গোল করেন পাউলিনহো, আর একটি করেন নেতো। এছাড়া একটি করে গোল পান রেনাতো সানচেস ও জোয়াও ফেলিক্সও। অন্যটি আসে আত্মঘাতী থেকে।

ম্যাচের শুরু থেকে বল দখলে একচেটিয়া আধিপত্য করা পর্তুগাল প্রথমার্ধে দুই গোল করে এগিয়ে যায়। ম্যাচের ৮ মিনিটেই গোল উৎসবের সূচনা করেন ২০ বছর বয়সী নেতো। ২৯ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ২৮ বছর বয়সী পাউলিনহো।

বিরতির আগে গোল হতে পারতো আরও। কিন্তু দারুণ কয়েকটি সেভ করে ব্যবধান বাড়তে দেননি সফরকারী গোলরক্ষক। তবে দ্বিতীয়ার্ধে ফিরেই ৫৬ মিনিটে দলের তৃতীয় গোলটি করেন রেনাটো সানচেজ। আর ৬১ মিনিটের মাথায় নিজের জোড়া গোলও পূর্ণ করেন পাউলিনহো।

৭৬ মিনিটে দিশেহারা অ্যান্ডোরার এমিলি গার্সিয়া নিজেই নিজেদের জালে বল জড়িয়ে দেন। তাতে ব্যবধান দাঁড়ায় ৫-০। ম্যাচের ৮৫ মিনিটে গোলের দেখা পান ক্রিস্টিয়ানো রোনালদো। সতীর্থের ক্রসে খুব কাছ থেকে হেডে জাতীয় দলের হয়ে ১০২ নম্বর গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

আর নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে শেষ গোলটি করেন আরেক বদলি খেলোয়াড় ফেলিক্স। তাতে ৭-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউরো চ্যাম্পিয়নরা।

আগামী শনিবার ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপে নিজেদের মাঠে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে পর্তুগাল।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর