হিংসা, বিদ্বেষ ও সন্ত্রাসের জায়গা ইসলামে নেই : নৌপরিবহন প্রতিমন্ত্রী

আপডেট: November 20, 2020 |

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ধর্মকে ব্যবহার করে যারা দেশকে নিশ্চিত অন্ধকারের দিকে ঠেলে দিতে চায়, সেসব ধর্ম ব্যবসায়ীদের কঠোরভাবে দমন করতে হবে। তিনি বলেন, প্রকৃত ধর্ম অনুসরণ করেই বাংলাদেশ চলবে। ৯০ ভাগ মুসলমানের দেশ পবিত্র কোরআন ও হযরত মোহাম্মদ (সা.) এর নির্দেশনা অনুযায়ী চলবে। হিংসা, বিদ্বেষ ও সন্ত্রাসের জায়গা ইসলামে নেই। ইসলাম শান্তির ধর্ম।

শুক্রবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পরিষদ অডিটরিয়ামে এক সুধী-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

বোচাগঞ্জ উপজেলার ৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুটি রাস্তা এবং ফুটকিবাড়ী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য ১০টি বাড়ির নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

তিনি বলেন, আজকে জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কিছু ধর্ম ব্যবসায়ী বিরূপ মন্তব্য করছে। ভাস্কর্য কী জিনিস, আর মূর্তি কী জিনিস! তারা বিভ্রান্তি ছড়াচ্ছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, করোনার মধ্যেও আমাদের উন্নয়ন কর্মকাণ্ড থেমে নেই। বাংলাদেশের অর্থনীতি অনেক শক্তিশালী। আমরা আড়াই মাস মানুষের বাড়ি বাড়ি চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দিয়েছি।

তিনি বলেন, করোনার সময়ে একদিনের জন্যও চট্টগ্রাম বন্দর বন্ধ হয়নি। খাদ্য সরবরাহ চালু ছিল। এ সাহস আমরা পেয়েছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে। তিনি সাহস না দিলে আমরা মুখ থুবড়ে পড়তাম।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পালের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন-সেতাবগঞ্জ পৌর মেয়র আব্দুস সবুর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলী, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল মোতালেব ও সাধারণ সম্পাদক সোহেল রানা প্রমুখ।

 

বৈশাখী নিউজ/ বিসি

 

Share Now

এই বিভাগের আরও খবর