চট্টগ্রামের উন্নয়ন মানেই সারাদেশের উন্নয়ন : তাজুল ইসলাম

আপডেট: November 28, 2020 |

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, চট্টগ্রামের উন্নয়ন মানেই সারাদেশের উন্নয়ন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রামের আরও ব্যাপক উন্নয়ন করা সম্ভব।

চট্টগ্রামের উন্নয়নের জন্য সরকার করণীয় সব কিছুই করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘চট্টগ্রামের উন্নয়ন এবং নাগরিক সুযোগ-সুবিধা বাড়ানো হচ্ছে। কীভাবে চট্টগ্রামের আরো উন্নয়ন করা যায় তা নিয়ে সকলের সম্মিলিতভাবে কাজ করা উচিত।’

শনিবার (২৮ নভেম্বর) সকাল ১০টায় চট্টগ্রামের আগ্রাবাদে অবস্থিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত ‘চট্টগ্রামের উন্নয়ন ও শিল্পায়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে স্থানীয় সরকারমন্ত্রী এসব কথা বলেন।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, চট্টগ্রামের উন্নয়নের ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী আন্তরিক। চট্টগ্রামে এখন অনেকগুলো উন্নয়ন প্রকল্পের কাজ চলছে। এর মধ্যে অন্যতম হলো মিরসরাই শিল্পাঞ্চল। এ প্রকল্প দ্রুততার সঙ্গে বাস্তবায়ন হচ্ছে। চট্টগ্রাম আউটার রিং রোড তৈরি করা হয়েছে। এছাড়া মিরসরাই থেকে কক্সবাজার পর্যন্ত একটি মেরিন ড্রাইভ তৈরির প্রস্তাব নেওয়া যেতে পারে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন— স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালউদ্দিন, চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) এর চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফয়জুল্লাহ, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এর চেয়ারম্যান পবন চৌধুরী, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (অ্যাডমিন) জাফর আলম প্রমুখ।

 

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর