প্রথম টেস্টে ভারতের বিরুদ্ধে নেই ওয়ার্নার

আপডেট: December 10, 2020 |

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের সীমিত ওভারের ক্রিকেট শেষ। আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে চার টেস্টের সিরিজ। তবে সিরিজ শুরুর আগেই কোহলিদের জন্য কিছুটা হলেও ভালো খবর। চোটের জন্য প্রথম টেস্টে খেলতে পারবেন না ডেভিড ওয়ার্নার।

ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি হবে গোলাপি বলে দিবারাত্রে। বিদেশে এটাই কোহলিদের প্রথম ডেনাইট টেস্ট। ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভালে শুরু হবে বর্ডার-গাভাস্কর ট্রফির প্রথম টেস্ট। কিন্তু বুধবার (৯ ডিসেম্বর) ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানিয়ে দেওয়া হয় প্রথম টেস্টে খেলতে পারবে না ডেভিড ওয়ার্নার।

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ফিল্ডিং করার সময় কুঁচকিতে চোট পেয়েছিলেন ওয়ার্নার। ফলে সিরিজের শেষ ওয়ানডে তো বটেই, সদ্য সমাপ্ত তিন ম্যাচের টি-২০ সিরিজে খেলতে পারেননি বাঁহাতি এই অজি ওপেনার। এখনও সিডনিতে রিহ্যাবে রয়েছেন তিনি। আগের থেকে সুস্থ হলেও এখনও ১০০ শতাংশ ফিট নন ওয়ার্নার। এবার টেস্টের সিরিজের প্রথম ম্যাচ থেকেও ছিটকে গেলেন তিনি।

তবে মেলর্বোনে বক্সিং ডে টেস্টের আগে সুস্থ হয়ে ওঠার ব্যাপারে আশাবাদী অজি ওপেনার ওয়ার্নার। তিনি বলেন, অল্প সময়ের মধ্যেই আমি সুস্থ হয়ে উঠছি। আপাতত সিডনিতে থাকাই আমার পক্ষে ভালো। চোট অনেকটা সেরে গেছে। তবে এখনও ১০০ শতাংশ ফিট নই। উইকেটের মাঝে দৌড়াতে সমস্যা হচ্ছে। আশা করি, আরও ১০ দিন সময় পেলে পুরোপুরি ফিট হয়ে যাব।

অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারও মনে করেন, বক্সিং ডে (২৬ ডিসেম্বর থেকে) টেস্টে পাওয়া যাবে দলের সেরা ওপেনারকে। তবে পিঙ্ক বল টেস্টে অস্ট্রেলিয়ার চিন্তা ওপেনিং নিয়ে। প্র্যাকটিস ম্যাচে মাথায় বল লাগায় মাঠ ছাড়েন উইল পুকভস্কি। ফর্মে নেই জো বার্নসও। এমন অবস্থায় ল্যাঙ্গার দলে পেতে চাইবেন উসমান খোয়াজাকে।

শুক্রবার ভারতীয়দের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচ খেলতে নামবে অস্ট্রেলিয়া ‘এ’। অস্ট্রেলিয়ার জাতীয় দলের নির্বাচক ট্রেভর হন্স বলেন, জো বার্নস, ক্যামেরন গ্রিন, শন অ্যাবট এবং মিচেল সোয়েপসন পিঙ্ক বলে অনুশীলন করার সুযোগ পাবে। সিডনিতে ভারতীয়দের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ খেলে ওরা দলের সঙ্গে যোগ দেবে অ্যাডিলেডে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর