পৃথিবীর বহু ইসলামিক রাষ্ট্রে ভাস্কর্য রয়েছে : তোফায়েল আহমেদ

আপডেট: December 10, 2020 |

ভাস্কর্য নিয়ে রাজনৈতিক ষড়যন্ত্র না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। এ সময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাভাবিকভাবে দেশ চলছিল। হঠাৎ করে ভাস্কর্য নিয়ে একটা রাজনীতি শুরু হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে যে মূলনীতির উপর বাংলাদেশের জন্ম হয়েছিল। জিয়াউর রহমান তা নষ্ট করেছে। এই রাষ্ট্র ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার পর ক্ষমতায় এসে এই রাষ্ট্রীয় মূলনীতিকে তছনছ করেছে। বাঙালি জাতীয়তাবাদ রেখে বাংলাদেশি জাতীয়তাবাদ করেছেন। ধর্ম ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ ছিল। তিনি ধর্মভিত্তিক রাজনীতি দিয়েছেন। আজ যারা ভাস্কর্য বিরোধী বক্তব্য দিচ্ছেন, তারা সবাই পড়ালেখা জানা লোক। তাদের বলছি, পৃথিবীর বহু ইসলামীক রাষ্ট্রে ভাস্কর্য রয়েছে। তা দেখে আসুন তার পর মন্তব্য করুন।

বৃহস্পতিবার দুপুরে ভোলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন এবং মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তোফায়েল আহমেদ এ কথা বলেন।

 

এ সময় তোফায়েল আহমেদ পদ্মাসেতুসহ দেশের উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতেৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। ভোলায় প্রচুর গ্যাস সম্পদ মজুদ রয়েছে। এই গ্যাস ব্যবহার করে ইতোমধ্যেই ভোলায় বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হয়েছে। ভোলা থেকে এখন জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। আরও বিদ্যুৎ প্লান্ট স্থাপনের কাজ চলছে। কিছু দিনের মধ্যেই ভোলায় ১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। এ ছাড়া ভোলার বাগমারায় গড়ে তোলা হবে ইকোনোমিক জোন। ভোলা-বরিশাল-লক্ষ্মীপুর ব্রিজ হলে ভোলা হবে মংলা, পায়রা আর চট্টগ্রাম বন্দরের সংযোগ স্থল। তখন ভোলা হবে দেশের মধ্যে অন্যতম সেরা জেলা।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পুলিশ সুপার সরকার মোঃ কায়সার, উপজেলা চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ প্রমূখ।
পরে দোয়া মোনাজাত করা হয়। এ ছাড়া ভোলা হানাদার মুক্ত দিবেস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদ এবং মুক্তিযোদ্ধা সংসদ সদস্য কমান্ডের উদ্যোগে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

বৈশাখী নিউজ/ এপি

 

Share Now

এই বিভাগের আরও খবর