বঙ্গবন্ধু টি টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে এবার খেলবে চার দল

সময়: 5:21 pm - December 13, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

গতকাল শুক্রবার বেক্সিমকো ঢাকাকে ২ রানে হারানোর মাধ্যমে চতুর্থ দল হিসেবে কোয়ালিফাই করে ফরচুন বরিশাল। চতুর্থ দল হিসেবে তারা মিনিস্টার গ্রুপ রাজশাহীকে হটিয়ে নক আউটে খেলার যোগ্যতা অর্জন করে।

একমাত্র গাজী গ্রুপ চট্টগ্রাম খেলেছে দুর্দান্ত। এই দলটির বিপক্ষে নাকানি চুবানি খেয়েছে টুর্নামেন্টের অন্য দলগুলো। ৮টি ম্যাচের মধ্যে মাত্র ১টিতে হেরেছে মোহাম্মদ মিথুনের দল। ব্যাটিং বোলিং উভয় বিভাগেই সমান নৈপুণ্য দেখিয়েছে সাগরিকা পাড়ের দলটি। সর্বোচ্চ ১৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পয়েন্ট টেবিলের শীর্ষে।

শেষ চারে যাওয়ার দৌড়ে প্রথম কোয়ালিফায়ারে তারা মুখোমুখি হবে টুর্নামেন্টের দ্বিতীয় দল জেমকন খুলনার সঙ্গে। পয়েন্ট টেবিলে খুলনার অবস্থান দ্বিতীয়তে হলেও পারফর্মেন্সে বেশ ফারাক রয়েছে চট্টগ্রামের সঙ্গে। আট ম্যাচের মধ্যে মাহমুদউল্লাহ-সাকিবরা জেতেন মাত্র চারটি ম্যাচে। তাদের পয়েন্ট আট।

দুই দলের সামনেই রয়েছে ফাইনালে যাওয়ার সুযোগ। জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। আর যে দল হারবে সে দলের সামনেও দ্বিতীয়বার সুযোগ থাকবে। একদিকে লিটন-সৈম্য অন্যদিকে মাহমুদউল্লাহ-সাকিব লড়াইটা বেশ জমবে। সাকিবদের অফ ফর্মের সুযোগ নিতে পারেন মিথুনরা। দুই দলই চাইবে প্রথম ম্যাচে জিতেই ফাইনাল নিশ্চিত করতে। টুর্নামেন্টের পারফর্মেন্স অনুযায়ী চট্টগ্রাম ফেবারিট হলেও ছেড়ে কথা বলবে না খুলনা।

এলিমেনেটর ম্যাচে মুখোমুখি হবে টুর্নামেন্টের তৃতীয় দল বেক্সিমকো ঢাকা ও চতুর্থ দল ফরচুন বরিশাল। ঢাকার জয় খুলনার সমান হলেও রানরেটে পিছিয়ে থেকে অবস্থান করছে তৃতীয়তে। আর বরিশাল ৮ ম্যাচের মধ্যে জিতেছে তিনটিতে। শেষ চারে ওঠা দলগুলোর মধ্যে তাদের জয়ই সবচেয়ে কম।

ঢাকা-বরিশালের লড়াইয়ে যে দলই হারবে ছিটকে যাবে শিরোপার দৌড় থেকে। আর যে দল জিতবে তাদের আরও একবার পরীক্ষা দিতে হবে প্রথম কোয়ালিফায়ারে হারা দলের সঙ্গে। এলিমেনেটরে থাকা দল দুটিকে দুবার জিতে নিশ্চিত করতে হবে টুর্নামেন্টের ফাইনাল।  ঢাকা-বরিশালের লড়াইও জমবে বেশ। শুরুর দিকে দলটির তরুণ খেলোয়াড়রা ব্যর্থ হলেও শেষ দিকে এসে রানের দেখা পাচ্ছেন। ঢাকার অবস্থাও প্রায় এমন। টানা তিন ম্যাচ হারের পর টানা চার জয়! রান পাচ্ছেন টপ অর্ডার-মিডল অর্ডারের ব্যাটসম্যানরা।
মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচটি শুরু হবে সাড়ে ১২টায় আর দ্বিতীয় ম্যাচ বিকেল সাড়ে ৫টায়।

Share Now

এই বিভাগের আরও খবর