আফগানিস্তানে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ৬৩ তালেবান নিহত

সময়: 10:30 am - December 14, 2020 | | পঠিত হয়েছে: 4 বার

আফগানিস্তানে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ৬৩ তালেবান নিহত হয়েছেন। এ ঘটনায় কমপক্ষে আরও ২৯ জন তালেবান গুরুতর আহত হয়েছেন। দেশটির দক্ষিণাঞ্চলীয় তালেবান অধ্যুষিত কান্দাহার প্রদেশে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আফগান সেনাবাহিনী রবিবার এক বিবৃতিতে জানিয়েছে, গত তিনদিন ধরে কান্দাহারে তালেবানের বিরুদ্ধে চালানো সাঁড়াশি অভিযানে হতাহতের এ ঘটনা ঘটে।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, কান্দাহার শহর ও এর আশপাশের পাঁচটি জেলায় বিমান বাহিনীর ছত্রছায়ায় বড় ধরনের এ অভিযান পরিচালিত হয়।

১৯ বছরের বেশি সময় ধরে আফগানিস্তানে মোতায়েন থাকার পর সম্প্রতি তালেবানের সঙ্গে স্বাক্ষরিত কথিত শান্তি চুক্তি অনুযায়ী দখলদার মার্কিন সেনা পুরোপুরি প্রত্যাহারের প্রক্রিয়া শুরু হয়েছে। এরকম অবস্থায় আফগান সেনাবাহিনী ও তালেবানের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের খবর এলো।

এর আগে আফগানিস্তানে মোতায়েন মার্কিন বাহিনী শনিবার কান্দাহারে তালেবান অবস্থানগুলোতে বিমান হামলা চালায়। প্রদেশের ঝারি জেলায় সেনাবাহিনীর একটি চেকপোস্টে তালেবানের অতর্কিত হামলার পর ওই বিমান হামলা চালানো হয়।

তালেবান মুখপাত্র মোহাম্মাদ নায়িম ওয়ারদাক এক টুইটার বার্তায় বলেছেন, কান্দাহারে মার্কিন বিমান হামলায় ১০ বেসামরিক ব্যক্তি নিহত ও বহু আবাসিক ঘরবাড়ি ধ্বংস হয়েছে। তবে মার্কিন বাহিনী তাদের হামলায় বেসামরিক নাগরিক নিহত হওয়ার দাবি নাকচ করে দিয়েছে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর