ভারত বাংলাদেশের মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তী যৌথ উদযাপনের অপেক্ষায় রয়েছে

আপডেট: December 15, 2020 |

ভারতীয় হাই কমিশন বিক্রম দোরাইস্বামী বলেছেন, ‘একাত্তরের মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধের ভিত্তিতেই ভারত ও বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক সমৃদ্ধ হচ্ছে। ভারত মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তী এবং ভারত-বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৫০ বছর পূর্তির যৌথ উদযাপনের অপেক্ষায় রয়েছে।’

ঢাকা ও ইয়ুথ অপোর্চুনিটিস এর যৌথ উদ্যোগে ‘যুগে যুগে মুক্তিযুদ্ধ ও এর মূল্যবোধ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির পরিচালিত এ আলোচনায় আরো অংশ নেন অ্যারোমা দত্ত এমপি, অধ্যাপক মুনতাসির মামুন, নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু এবং জুলিয়ান ফ্রান্সিস ওবিই। ইয়ুথ অপোর্চুনিটিস এর সদস্যদের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রের অনেক বাংলাদেশি তরুণ এতে অংশ নেয় যাদের মধ্যে রয়েছে ইলাস্ট্রেটর, বেতারকর্মী, উদ্যোক্তা ইত্যাদি।

এ ছাড়াও ভারতীয় হাই কমিশন, ঢাকা ও ইয়ুথ অপোর্চুনিটিস এর যৌথ উদ্যোগে ‘আমার কাছে স্বাধীনতা মানে কী?’ শীর্ষক একটি রচনা প্রতিযোগিতাও শুরু হয়। প্রতিযোগিতায় ১৮ থেকে ৩৫ বছর বয়সী বাংলাদেশী তরুণরা বাংলা এবং ইংরেজি ভাষায় রচনা জমা দিয়ে প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। এ বিষয়ে আরও বিস্তারিত শীঘ্রই ভারতের হাই কমিশনের ওয়েবসাইট (hcidhaka.gov.in) এবং সোশ্যাল মিডিয়া পেইজগুলিতে পাওয়া যাবে।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর