সমৃদ্ধ জাতি গঠনে জ্ঞানের কোনো বিকল্প নেই : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আপডেট: December 15, 2020 |

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মকে বই পড়ায় উৎসাহী করে গড়ে তুলতে হবে। একটি সমৃদ্ধ জাতি গঠনে জ্ঞানের কোনো বিকল্প নেই। তাই প্রকৃত জ্ঞানার্জনের জন্য শিক্ষার্থীদের পাঠ্য বইয়ের পাশাপাশি অন্যান্য সৃজনশীল বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। এক্ষেত্রে ভ্রাম্যমান লাইব্রেরিগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

আজ মঙ্গলবার ঢাকায় পরিবহন পুল ভবনে সরকারি যানবাহন অধিদপ্তরের উদ্যোগে ভ্রাম্যমাণ পাঠাগার ও ডকুমেন্টারি প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, অজ্ঞতা থেকেই অন্যায় ও কুসংস্কারের সূচনা হয়। এ ধরনের কুসংস্কার ও অজ্ঞতা দূরীকরণে বই অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই ভবিষ্যৎ প্রজন্মকে আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে জ্ঞানভিত্তিক বই পড়ায় আগ্রহী করে গড়ে তুলতে হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, অনেকেই ধর্মকে পুঁজি করে রাজনীতির মাধ্যমে জনগণকে বিপথে চালিত করে থাকে। এ ধরনের বিষয় থেকে আমাদেরকে সতর্ক থাকতে হবে।

জনপ্রশাসন সচিব শেখ ইউছুফ হারুনের সভাপতিত্বে সরকারি যানবাহন অধিদপ্তরের কমিশনার মিজানুর রহমান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

বৈশাখী নিউজফাজা

Share Now

এই বিভাগের আরও খবর