অষ্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলে ঋদ্ধিমান সাহা

আপডেট: December 16, 2020 |

ম্যাচ শুরু হওয়ার একদিন আগেই গোলাপি বল টেস্টের প্রথম এগারো ঘোষণা করে দিল ভারত। বহু প্রতীক্ষিত টেস্ট সিরিজের প্রথম ম্যাচে উইকেটকিপারের জায়গা নিয়ে ঋদ্ধিমান সাহা এবং ঋষভ পন্থের মধ্যে জোর প্রতিদ্বন্দ্বিতা ছিল। অবশেষে ঋদ্ধিমান সাহা সুযোগ পেলেন। নিঃসন্দেহে উইকেটকিপিং দক্ষতার ওপর জোর দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

ওপেনিং জুটিতে মায়াঙ্ক আগারওয়াল এবং পৃথ্বী শ্বাহর ওপর ভরসা করা হয়েছে। এরপর চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিংকা রাহানে এবং হনুমা বিহারী মিডল অর্ডার সামলাবেন। আইপিএলে দুরন্ত ফর্মে থাকা কেএল রাহুল সুযোগ পেলেন না। অনেকেই আশা করেছিলেন পৃথ্বীর জায়গায় ওপেন করতে রাহুলকে পাঠানো হবে। প্রস্তুতি ম্যাচে হাফ সেঞ্চুরি করা শুভমন গিলকেও অপেক্ষায় রাখা হল। তবে পৃথ্বী এবং মায়াঙ্কের অঙ্কটা পরিষ্কার। রান করো, নয়তো তোমার জায়গা নেওয়ার জন্য অন্য কেউ তৈরি।

তিন পেসার মোহম্মদ শামি, উমেশ যাদব এবং যাশপ্রীত বুমরার সঙ্গে এক স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। বলা বাহুল্য, পার্টটাইম স্পিনার হিসেবে হাত ঘোরাবেন হনুমা বিহারীও।

 

প্রথম টেস্টের জন্য ঘোষিত ভারতীয় একাদশ-

বিরাট কোহলি (অধিনায়ক), অজিংকা রাহানে (সহ অধিনায়ক), পৃথ্বী শ্বাহ, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, হনুমাবিহারী, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মহম্মদ শামি এবং যাশপ্রীত বুমরা।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর