‘সোলাইমানির মৃত্যুতে শত্রুদের ধ্বংসের পথ প্রশস্ত হয়েছে’

আপডেট: December 18, 2020 |

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, জেনারেল কাসেম সোলাইমানির মৃত্যুর ফলে মুসলিম বিশ্বের সঙ্গে ইরানের সম্পর্ক ক্ষতিগ্রস্ত হয়নি বরং ইরানের জন্য মধ্যপ্রাচ্য থেকে শত্রু সেনাদের বহিষ্কার ও ধ্বংস করার পথ প্রশস্ত হয়েছে।

তিনি বৃহস্পতিবার ইরানের উত্তরাঞ্চলীয় মাজান্দারান প্রদেশে এক বক্তব্যে বলেন, আমেরিকা ইরানি জনগণের টুটি চেপে ধরে এদেশকে ওয়াশিংটনের সেবাদাসে পরিণত করার জন্য সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতি গ্রহণ করেছে। আমেরিকা শুধু ইরান নয় বরং গোটা মধ্যপ্রাচ্যেকে নিজের নিয়ন্ত্রণে নিতে চায় কিন্তু তেহরান ওয়াশিংটনের এই অশুভ উদ্দেশ্য বাস্তবায়নে পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে।

আইআরজিসি’র প্রধান কমান্ডার বলেন, আমেরিকা ভেবেছিল জেনারেল সোলাইমানিকে হত্যা করলে মুসলিম বিশ্বের সঙ্গে ইরানের যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়বে। কিন্তু তার সে স্বপ্ন বাস্তবায়িত হয়নি বরং উল্টো ইরানের জন্য মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনা বহিষ্কারের সুযোগ সৃষ্টি হয়েছে।

২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন ড্রোন হামলায় ইরানের কুদস ফোর্সের কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। ওই নৃশংস হত্যাকাণ্ডের প্রথম বার্ষিকীতে আগামী ৩ জানুয়ারি ইরানের পক্ষ থেকে বড় ধরনের স্মরণ অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর