পাতলা ওএলইডি ল্যাপটপ জেনবুক ফ্লিপ এস এখন বাংলাদেশে

বিশ্বের সবচেয়ে পাতলা ওএলইডি ল্যাপটপ জেনবুক ফ্লিপ এস (ইউএক্স৩৭১)  এখন বাংলাদেশে পাওয়া যাচ্ছে । বাংলাদেশের বাজারে  এই ল্যাপটপটি এনেছে  আসুস ।

প্রিমিয়াম ডিজাইনের ল্যাপটপটি সর্বশেষ ১১ প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন প্রসেসরের।

এতে ১৬ জিবি র‍্যামের পাশাপাশি রয়েছে ইন্টেলের আইরিশ এক্স গ্রাফিক্স।

জেনবুক ফ্লিপ এস ল্যাপটপটিতে রয়েছে স্বল্প ব্যাজেলের ১৩ দশমিক ৩ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে। ল্যাপটপটির ওজন মাত্র ১ দশমিক ২ কেজি এবং এটি ১৩ দশমিক ৯ মিলিমিটার পাতলা। ফলে এটি এখন পর্যন্ত বাজারের সবচেয়ে পাতলা (থিনেস্ট) ওএলইডি কনভার্টিবল ল্যাপটপ হিসেবে স্থান করে নিয়েছে। এর ডিসপ্লে ফোর কে সমর্থিত, রয়েছে ১০০০০০০:১ কনট্রাস রেশিও। ডিসপ্লেটি ১৭৮ ডিগ্রি ভিউ অ্যাঙ্গেল সাপোর্ট করে। তাছাড়া এর ডিসপ্লে ৭০ শতাংশ পর্যন্ত ক্ষতিকর ব্লু লাইট কমিয়ে আনতে পারে।

৩৬০ ডিগ্রি ঘুরানো যাবে ল্যাপটপটি, ফলে প্রয়োজন অনুসারে ট্যাবলেটের মতো করে ব্যবহার করা যাবে নোটবুকটি।

আসুস জেনবুক ফ্লিপ এস ডিভাইসটিতে সাপোর্ট করে ৪০৯৬ প্রেশার লেবেল, ব্যবহার করা যাবে স্টাইলাস পেন ও উইন্ডো ইঙ্ক। যেকোনো ধরনের কাজের ক্ষেত্রে উচ্চগতি নিশ্চিত করতে ফ্লিপ এস জেনবুকটিতে রয়েছে ১১ জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। ইন্টেলের আইরিশ এক্স গ্রাফিক এবং ১৬ জিবি পর্যন্ত উচ্চগতির র‍্যাম। আরও রয়েছে দ্রুতগতির পিসিআইই ৩ দশমিক শূন্য এসেএসডি স্টোরেজ। ফলে আপনি চাইলে সেকেন্ডের মধ্যেই যেকোনো অ্যাপ ওপেন করতে পারবেন।

জেনবুক ফ্লিপ এসে থাকা ব্যাটারি আপনাকে দীর্ঘ সময় ব্যাকআপ দেওয়ার নিশ্চয়তা দেবে। এর ব্যাটারি ১৫ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দেবে। এতে রয়েছে ফাস্ট চার্জিং, ফলে ৬০ শতাংশ চার্জ করতে পারবেন মাত্র ৪৯ মিনিটে। এতে আরও থাকছে ইউএসবি টাইপ সি চার্জিং। ইউএসবি পাওয়ার ডেলিভারি চার্জিং সাপোর্ট করায় এয়ারলাইন, পাওয়ার ব্যাংক কিংবা পোর্টেবল চার্জারে চার্জ করতে পারবেন ডিভাইসটি।

জেনবুকটিতে রয়েছে ফুল সেট আই/ও পোর্ট, এইচডিএমআই পোর্ট, দুটি আল্ট্রা ফাস্ট থান্ডারবোল্ট, ৪টি ইউএসবি-সি পোর্ট এবং একটি ইউএসবি ৩ দশমিক ২ জেনারেশনের টাইপ এ পোর্ট।

ল্যাপটপটিতে ওয়াইফাই ৬ প্রযুক্তি থাকায় ব্যবহারকারীরা খুব সহজেই ফোরকে আল্ট্রা হাই ডেফিনেশন অনলাইন ভিডিও স্ট্রিমিং ও ডেটা ট্রান্সফার করতে পারবেন। যা ওয়্যার যেকোনো ডিভাইসের চেয়ে বেশি, এর স্পিড প্রতি সেকেন্ডে ২ দশমিক ৪ গিগাবাইট।
ল্যাপটপটির মূল্য রাখা হয়েছে ১,৫৮,০০০ টাকা। সারা দেশে আসুস জেনবুক ফ্লিপ এস (ইউএক্স৩৭১) পাওয়া যাচ্ছে  গত  মঙ্গলবার (২২ ডিসেম্বর) থেকে ।

বৈশাখী নিউজফাজা