আমরা অসৎ, অদক্ষ পুলিশ সদস্য চাই না : আইজিপি বেনজীর

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, আমরা অসৎ, অদক্ষ পুলিশ সদস্য চাই না। আমরা পুলিশে পরিবর্তন নিয়ে আসতে চাই।

আজ শনিবার দুপুরে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির চেমনি মিলনায়তনে ৩৭তম বিসিএস (পুলিশ) ব্যাচের শিক্ষানবিস এএসপিদের মাঝে সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

পুলিশ প্রধান বলেন, আমরা এমন পুলিশ কর্মকর্তা চাই যারা দেশের জন্য, সমাজের জন্য পেশাদারিত্বের সঙ্গে কাজ করতে পারবে। জনগণকে সেবা দিতে পারবে।

নিয়মিত জ্ঞান চর্চা ও নিজেকে তৈরি করার মাধ্যমে উন্নত দেশের উপযোগী পুলিশ হওয়ার জন্য নবীন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে আইজিপি বলেন, নিজেকে এমনভাবে গড়ে তুলতে হবে যেন একজন পেশাদার পুলিশ অফিসার হিসেবে আজই তোমাদের জন্ম হয়েছে। তোমরা এক বছরের দীর্ঘ প্রশিক্ষণ শেষ করেছ, তোমাদের যেতে হবে বহুদূর।

ড. বেনজীর আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের জনগণের সহযোগিতায় বাংলাদেশ পুলিশ সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে অত্যন্ত সাফল্য অর্জন করেছে, যা দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে।

অনুষ্ঠানে শিক্ষানবিস এএসপিদের মধ্যে মো. আবুল হোসেন এবং শেখ সুরাইয়া উর্মি বক্তব্য রাখেন। পরে আইজিপি শিক্ষানবিস এএসপিদের মাঝে সনদ বিতরণ করেন। আইজিপি তার পক্ষ থেকে ৬ জন শিক্ষানবিস কর্মকর্তাকে বিশেষ সনদ প্রদান করেন যারা বছরব্যাপী প্রশিক্ষণের সময়ে একদিনও গ্রাউন্ডে এবং প্রশিক্ষণ ক্লাসে অনুপস্থিত ছিলেন না।

 

একাডেমির প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলাম। অনুষ্ঠানে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী আগামী ৩ জানুয়ারি সকাল ১০টা ৩০ মিনিটে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহীতে ৩৭তম বিসিএস (পুলিশ) ব্যাচের সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠান‌টি বি‌টি‌ভিসহ বিভিন্ন টি‌ভি চ্যানেলে সরাস‌রি সম্প্রচার করা হ‌বে।

এছাড়া অনুষ্ঠানটি বাংলাদেশ পুলিশের অফিশিয়াল ফেসবুক পেজে সরাস‌রি সম্প্রচার করা হ‌বে।

বৈশাখী নিউজএপি