এ মামলার সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই : তাপস

ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে অতিউৎসাহী দুই আইনজীবী মামলা করেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস। তিনি বলেছেন, এ মামলার সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই। আমি তাদের বলব, মামলা দ্রুত সময়ের মধ্যে প্রত্যাহার করে নিন।

আজ মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনে মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে সাকরাইন (ঘুড়ি) উৎসব উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মেয়র তাপস।

এ সময় তিনি আরো বলেন, গত ৯ জানুয়ারি সাঈদ খোকন যে বক্তব্য দিয়েছেন তা মানহানিকর হয়েছে বলে প্রতীয়মান হয়। তাই তার বিরুদ্ধে মানহানির মামলা করতে পারি, গতকাল আমি সংবাদমাধ্যমকে এ কথা জানিয়েছিলাম। কিন্তু কে বা কারা আমাকে না জানিয়ে সাঈদ খোকনের বিরুদ্ধে দুটি মামলা করেছেন।

উল্লেখ্য, গত সোমবার সকালে মেয়র তাপসের বিরুদ্ধে মানহানির বক্তব্য দেওয়ার অভিযোগে সাঈদ খোকনের বিরুদ্ধে এ দু’টি মামলার আবেদন করেন কাজী আনিসুর রহমান ও অপর সুপ্রিম কোর্টের আইনজীবী সারওয়ার আলম।

এ সময় তিনি আরো বলেন, ঐতিহ্যের সুন্দর, সচল, সুশাসিত ও উন্নত ঢাকা গড়ে তোলার রূপরেখা আমরা দিয়েছি, তারই আলোকে এবার পৌষ সংক্রান্তিতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন প্রথমবারের মতো কর্পোরেশনের ৭৫টি ওয়ার্ডে সমন্বিতভাবে পৌষ সাকরাইন তথা ঘুড়ি উৎসব আয়োজন করতে যাচ্ছে। আমরা বিশ্বাস করি, এই আয়োজন পুরান ঢাকার ঐতিহ্য সংরক্ষণ ও ফিরিয়ে আনতে একটি মাইলফলক হিসেবে ভূমিকা রাখবে।

দক্ষিণ সিটি করপোরেশনের প্রত্যেক কাউন্সিলরের মাধ্যমে ঘুড়ি উৎসব ছড়িয়ে দেওয়া হবে জানিয়ে তিনি বলেন, উৎসবে আমরা কাউন্সিলরদের কাছে ১০০ করে মোট ১০ হাজার ঘুড়ি সরবরাহ করব এবং সেসব ঘুড়ি আগ্রহী লোকজনের মাঝে বিতরণ করা হবে। তারপরও কেউ বাদ পড়লে সংশ্লিষ্ট আগ্রহী ব্যক্তি বা ব্যক্তিবর্গ নিজ বাড়ির ছাদ থেকে নিজের ঘুড়ি নিয়ে এই উৎসবে অংশ নিতে পারবেন। এই উৎসব সকলের জন্য উন্মুক্ত, সার্বজনীন বলে জানান তিনি।

বৈশাখী নিউজদিপু