২০ জানুয়ারী শুরু হতে যাচ্ছে ‘মুজিব বর্ষ মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০২১

আপডেট: January 12, 2021 |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ওয়ালটন গ্রুপের ব্র্যান্ড মার্সেলের পৃষ্ঠপোষকতায় ২০ জানুয়ারী শুরু হতে যাচ্ছে ‘মুজিব বর্ষ মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০২১’। বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ও ব্যবস্থাপনায় নয়দিন ব্যাপী এই প্রতিযোগিতা শেষ হবে ২৮ জানুয়ারি।

এ বিষয়ে বিস্তারিত জানাতে আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে.এম শহীদউল্যা, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক এবং বিশ্ব দাবা সংস্থার জোন-৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাব উদ্দিন শামীমসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের লিগে ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে দাবা দল গঠন করতে হবে। লিগের খেলা ৮/৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় বিভাগ দাবা লিগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল চলতি বছরের শেষের দিকে অনুষ্ঠিতব্য প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে।বৈশাখী নিউজফাজা

Share Now

এই বিভাগের আরও খবর