নৌকা হচ্ছে বাঙালি জাতির সকল স্বপ্ন বাস্তবায়নের প্রতীক : পানি সম্পদ উপমন্ত্রী

আপডেট: January 22, 2021 |

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, আমরা নড়িয়ার মানুষ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর প্রশ্নে ঐক্যবদ্ধ। নৌকা হচ্ছে বাঙালি জাতির সকল স্বপ্ন বাস্তবায়নের প্রতীক।

তিনি বলেন, বঙ্গবন্ধু ৭০ এর নির্বাচনে এই নৌকা নিয়ে বিজয়ী হয়ে সারা বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছিলেন। ১৬৯ আসনের মধ্যে ১৬৭টি আসনে বিজয়ী হয়ে সাড়া বিশ্বে আওয়ামী লীগকে তৎকালীন পূর্ব বাংলার জনপ্রিয় দল হিসেবে প্রতিষ্ঠিত করে ছিলেন। আর এ নৌকা বিজয়ের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা ৯৬ সালে প্রথম তারপরে টানা তৃতীয়বার। আজকে চতুর্থবার প্রধানমন্ত্রী হয়ে সাড়া বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জুড়ি নেই।

শুক্রবার বেলা ১১টায় নড়িয়া উপজেলার ভূমখাড়া ইউনিয়ন পরিষদ মাঠে উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের যৌথ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এসব কথা বলেন।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি একে এম ফজলুল হক মালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেদুর রহমান খোকা শিকদার, পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী এসএম আহসান হাবীর, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান, সাংগঠনিক সম্পাদক আবদুল ছালাম মাস্টার, যুগ্ম-সাধারণ শহীদুল শিকদার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন বাদল, বিঝারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রাজ্জাক হাওলাদার প্রমুখ।

পদ্মার নদীর ভাঙ্গন এলাকার বেড়িবাঁধের কাজের অগ্রগতি পরিদর্শনকালে উপমন্ত্রী আরও বলেন, পদ্মা সেতু থেকে আমরা যাতে সব সুযোগ সুবিধা পাই, সে লক্ষ্যে কাজ করছি। আমরা এলাকা ও মানুষের কল্যাণের জন্য কাজ করছি। নৌকা ও আওয়ামী লীগ শক্তিশালী হলে বাংলাদেশ শক্তিশালী হবে, সেটাও আপনারা জানেন। গত বছর যে জায়গা গুলো ঝুঁকিপূর্ণ ছিল, সেগুলোকে ঝুঁকিমুক্ত করার জন্য আমরা কাজ করছি। গত বছর ও এ বছর একটি বাড়ি ভাঙেনি। নদী ভাঙনের হাত থেকে স্থায়ীভাবে নড়িয়ার মানুষ রক্ষা পায় সেভাবেই আমরা কাজ করছি। এ বছর এপ্রিলের মধ্যে আমরা ঝুঁকিমুক্ত করে ফেলবো।

বৈশাখী নিউজদিপু

Share Now

এই বিভাগের আরও খবর