টাঙ্গাইলে শিশু হত্যা মামলা, দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

সময়: 3:45 pm - January 26, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

টাঙ্গাইলের ভূঞাপুরে শিশু অপহরণ ও হত্যা মামলায় রায়ে দুইজনের যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ড ও ১ লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আরো দুইজনকে ১০ বছর করে কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন, ঘাটাইল উপজেলার রামপুর এলাকার মো. শাহজাহানের ছেলে জাহাঙ্গীর হোসেন (৩০), গোপালপুর উপজেলার কামাক্ষা বাড়ী এলাকার হিরালাল আর্য্য’র ছেলে গৌতম চন্দ্র আর্য্য এবং অপর দুই আসামি শিশু বিধায় তাদেরকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এরা হলেন, ঘাটাইল উপজেলার নিয়ামতপুর কাজিপুর এলাকার মো. আব্দুল হালিমের ছেলে মো. হাসান আলী (১৭) ও ভূঞাপুর উপজেলার রুহুলী পশ্চিম পাড়া এলাকার ফজলুল হকের ছেলে মো. সোহেল (১৭)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি শাহানশাহ মিন্টু জানান, দণ্ডিত আসামিরা ভূঞাপুর উপজেলার রুহুলী গ্রামের মাসুদ রানা সয়নকে ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর স্কুল থেকে অপহরণ করে। পরে শিশুটির পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা না পেয়ে শিশুটিকে হত্যা করে।  এ ঘটনায় ২০১৩ সালের ৩ অক্টোবর শিশুটির নানি মাজেদা বেগম বাদী হয়ে ভূঞাপুর থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় গৌতম চন্দ্র আর্য্য, হাসান আলী ও মো. সোহেল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন শামীম চৌধুরী দয়াল ও খুকু রানী দাস। আসামিপক্ষের আইনজীবীরা বলেন, আদালতের রায়ে আমরা সন্তুষ্ট নই। এ মামলায় আমরা উচ্চ আদালতে আপিল করবো।

বৈশাখী নিউজফাজা

Share Now

এই বিভাগের আরও খবর