মার্চের শুরুতে ক্যাম্প শুরু হবে : জেমি ডে

আপডেট: January 30, 2021 |

সবসময়ই ঘরের মাটিতে ম্যাচ খেলা মানে এগিয়ে থাকা। এখানে পরিচিত মাঠ, সঙ্গে দর্শক সমর্থন। তাছাড়া আবহাওয়াটাও অনেক গুরুত্বপূর্ণ। আমি চাইবো, বাংলাদেশেই যেন ম্যাচ আয়োজন হয়। তবে দেশের বাইরে হলে আমরা ক্যাম্প করব বিদেশে। বঙ্গবন্ধু গোল্ডকাপ এই সময়ের মাঝে না হলে দল নিয়ে দেশের বাইরে চলে যাওয়ার পরিকল্পনা আছে। এ ব্যাপারে বাফুফের সঙ্গে আলোচনা হয়েছে।কথাগুলো যার, গুঞ্জন উঠেছিল বাফুফে নাকি বহিষ্কার করতে যাচ্ছে সেই জেমি ডেকে। তবে বিষয়টি উড়িয়ে দিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের এই ইংরেজ কোচ। জানিয়েছেন ফেডারেশনের সঙ্গে এখনও সম্পর্কটা রয়েছে মধুর।

ফিফা বিশ্বকাপ প্রাক-বাছাইপর্বের বাকি ম্যাচগুলো বাংলাদেশে না হলে, জাতীয় ফুটবল দলের ক্যাম্প হবে দেশের বাইরে। তবে হোম-সুবিধা নিতে ঘরের মাঠেই ম্যাচ আয়োজনের পক্ষে জেমি। বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলের দিকে দৃষ্টি রেখেছেন। ইতোমধ্যেই তার নোটবুকে উঠে গেছে বেশকিছু নতুন মুখ। তাদের অন্তর্ভুক্ত করা হবে আসন্ন ক্যাম্পে, এমনটাই জানিয়েছেন জাতীয় দলের এই হেড কোচ। ভারতের আই লীগে ভালো খেলছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়া, ক্যাম্প শুরু হলেই জামাল যোগ দেবেন বলেও জানিয়েছেন জেমি।

বাংলাদেশে ফিরে করোনার জন্য দুই সপ্তাহের জন্য হোটেলবন্দী ছিলেন জেমি। কোয়ারেন্টিন শেষে মুক্ত বাতাসে প্রাণভরে নিঃশ্বাস নিতে পেরে দারুণ স্বস্তিতে জেমি। এখন পরিকল্পনা সাজাবেন বাংলাদেশের বিশ্বকাপ প্রাক-বাছাইপর্বের আসন্ন ম্যাচগুলো নিয়ে।

করোনার কারণে আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো কাতার কিংবা ওমানে আয়োজনের কথা চলছে। পূর্বনির্ধারিত হোম ম্যাচ হওয়ার কথা থাকলেও, করোনার কারণে সিদ্ধান্ত আসতে পারে দেশের বাইরে ম্যাচ আয়োজনের।

বাংলাদেশ প্রিমিয়ার লীগে ব্যস্ত এখন ফুটবলাররা। কেমন খেলছে শিষ্যরা? ইংল্যান্ডে থেকেও জেমি খোঁজ রেখেছেন তাদের। নজরে এসেছেন কিছু তরুণ মুখও। জেমি জানান, আমি ইংল্যান্ডে থাকলেও সবসময় ফুটবলারদের সঙ্গে যোগাযোগ ছিল। ওখানে বসে টিভিতে ম্যাচগুলো দেখেছি। শুধু প্রিমিয়ার লীগ নয়, ফেডারেশন কাপ থেকেই পর্যবেক্ষণ করছি। বেশ কয়েকজন নতুন খেলোয়াড়কে আমার ভালো লেগেছে। কারো নাম বলব না, তবে আপনারা ক্যাম্পে তাদের দেখতে পারবেন। মার্চের শুরুতে ক্যাম্প শুরু হবে।

প্রথমবারের মতো আই লীগ মাতাচ্ছেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। তার খবর কি রাখা হয় কোচের? কলকাতা মোহামেডান তাকে না ছাড়লে ক্যাম্প কি অধিনায়ককে ছাড়াই হবে তবে? এ প্রসঙ্গে জেমির ভাষ্য, আমরা সবাই জানি ভারতের লীগ কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আর জমজমাট হয়। জামাল ভালো একটা দলে খেলছে। তার পারফরমেন্সও বেশ ভালো। আর ও ভালোভাবেই জানে জাতীয় দলের গুরুত্ব সম্পর্কে। ক্যাম্প শুরু হলে দলের সঙ্গে যোগ দেবে জামাল।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর