১৬ বছরের সেই সিদ্ধান্ত এখনও পোড়াচ্ছে চিয়েলিনিকে

আপডেট: February 5, 2021 |

ইতালির তারকা ডিফেন্ডার ও বর্তমানে জুভেন্টাসে খেলা ৩৬ বয়সী জর্জিও চিয়েলিনিকে পোড়াচ্ছে ১৬ বছর বয়সে নেওয়া এক সিদ্ধান্ত। সম্প্রতি এক সাক্ষাতকারে সেই আক্ষেপের কথা নিজেই প্রকাশ করেছেন এই ফুটবলার। তখন সাহসী সিদ্ধান্ত না নেওয়ার আফসোসে তিনি এখন পুড়ছেন।

চিয়েলিনি জানান, তিনি ১৬ বছর বয়সে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) দল আর্সেনালে যাওয়ার প্রস্তাব পেয়েছিলেন। তখন তিনি এই প্রস্তাব ফিরিয়ে দেন, এ জন্য এখন তার আফসোস হচ্ছে।

প্রস্তাব ফিরিয়ে দেওয়া বোকার মতো কাজ ছিল জানিয়ে চিয়েলিনি বলেন, ‘এটা যেনো ঘটনা ঘটে যাওয়ার পর বুদ্ধি বের হওয়া। আমার এই প্রস্তাব প্রত্যাখ্যান করা বোকার মতো কাজ ছিল। আমার বয়স তখন ছিল ১৬ বছর। আমি সিরি আ’ সি দলে খেলতাম। আমি খুব বড় প্রস্তাব পেয়েছিলাম।’

কৈশোরে চিয়েলিনি খেলতেন লিভর্নোর হয়ে। তিনি বলেন, ‘তখন আমি প্রস্তুত ছিলাম না। যদি এটা আমি গ্রহণ করতাম তাহলে লিভর্নোর সঙ্গে বিশ্বাসঘাতকতা হতে পারতো।’

২০০৫ সালে জুভেন্টাসে যোগ দেন এই তারকা ডিফেন্ডার। ওল্ড লেডিদের হয়ে কাটান দারুণ সময়। তিনি জেতেন ৯টি সিরি আ ট্রফি, তিনটি কোপা ইতালিয়া ট্রফির সঙ্গে দুইবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার অভিজ্ঞতা তার ঝুলিতে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর