ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমার দুজনেরই জন্মদিন ৫ ফেব্রুয়ারি

আপডেট: February 5, 2021 |

দুজনই বর্তমান সময়ে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা খেলোয়াড়। একজন খেলেন ইতালিয়ান লিগে আরেকজন ফরাসি লিগে। আজ ৫ ফেব্রুয়ারি দুজনেরই জন্মদিন! বলা হচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমারের কথা। রোনালদো পা দিলেন ৩৭ এ আর নেইমার ৩০ এ।

রোনালদোর জন্ম ১৯৮৫ সালে, পর্তুগালের মাদেইরা শহরে। মা-বাবা নাম রেখেছিলেন তত্কালীন মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগানের সঙ্গে মিল রেখে। শৈশবে সমবয়সী নয়, রোনালদো খেলতে পছন্দ করতেন বড়দের সঙ্গে। বড়দের সঙ্গে খেলার সময় অনেক বেশ লাথি খেতে হতো। তবুও হতোদ্যম হতেন না। ছোটবেলা থেকেই অনুভব করতেন ফুটবলার হতে হবে।

বর্তানে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে খেলছেন রোনালদো। এর আগে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো বড় বড় ক্লাবে খেলেছেন, দলকে এনে দিয়েছেন অসংখ্য শিরোপা।

এদিকে ব্রাজিলের সব কিংবদন্তীদের সবকিছুর প্যাকেজ যার মধ্যে, তিনি নেইমার ডা সিলভা সান্তোস জুনিয়র। মাত্র ৯ বছর বয়সে পেলের স্মৃতিবিজড়িত ক্লাব সান্তোসে নাম লেখান। ২০১৩ মৌসুমে সান্তোসের সঙ্গে গাঁটছড়া ছিন্ন করে যোগ দেন স্বপ্নের ক্লাব বার্সেলোনায়। ২০১৭ সালে ট্রান্সফার ফির রেকর্ড গড়ে বার্সা থেকে নাম লিখিয়েছেন ফ্রান্সের ক্লাব পিএসজিতে।

বৈশাখী নিউজফাজা

Share Now

এই বিভাগের আরও খবর