একুশে আগস্ট গ্রেনেড হামলা: যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

আপডেট: February 23, 2021 |

র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন-র‌্যাবের এক অভিযানে রাজধানীর দিয়াবাড়ি এলাকা হতে একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার হয়েছে।

বাহিনীর পক্ষ থেকে গতকাল সোমবার (২২ ফেব্রুয়অরি) এক সংক্ষিপ্ত বার্তায় খবরটি নিশ্চিত করা হয়েছে। তবে আসামি ও গ্রেপ্তারের বিস্তারিত জানানো হয়নি।

কারওয়ানবাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে এ উপলক্ষে আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় এক সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানে র‌্যাবের মহাপরিচালক বিস্তারিত জানাবেন বলে ওই বার্তায় উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলায় বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা এবং দলের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা অল্পের জন্য বেঁচে যান। তবে নিহত হন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আইভি রহমানসহ ২৪ জন।

নানা ঘটনা প্রবাহের পর এ মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বিএনপি নেতা লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়ে ২০১৮ সালের ১০ অক্টোবর রায় দেন বিচারিক আদালত।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর