নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সিঙ্গাপুর এয়ারল্যান্সের বাংলাদেশ দলকে বহনকারী বিমান দুপুর পৌনে তিনটায় অবতরণ করে। গতকাল বাংলাদেশ থেকে বিকেল ৪টায় রওণা হয়েছিল দল। ।

করোনার পরবর্তীত পরিস্থিতিতে কড়া নিয়মে থাকতে হবে তামিম, মাহমুদউল্লাহদের।  নিউ জিল্যান্ডে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। এ সময়ে পুরোদমে অনুশীলনের সুযোগ পাওয়া যাবে সামান্য। তিনদিনের আইসোলেশনের পর ক্রিকেটাররা নিজেদের মধ্যে অনুশীলন শুরু করতে পারবেন। এরপর ধাপে ধাপে সফরকারী দল খোলস থেকে বেরিয়ে আসবেন। কোয়ারেন্টাইন পর্ব শেষে কুইন্সটাউনে ৫ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ। সেটিই হবে বাংলাদেশের মূল প্রস্তুতি। এরপর সিরিজ খেলতে নামবে বাংলাদেশ।

 

২০ মার্চ প্রথম ওয়ানডেতে ডানেডিনে মুখোমুখি হবে দুই দল। নিউ জিল্যান্ড সময় সকাল ১১টা ও বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হবে ম্যাচ। ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে হবে দিবারাত্রি। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু সকাল ৭টায়। তৃতীয় ওয়ানডে দিনের ম্যাচ।
ওয়ানডে শেষ হওয়ার একদিন পরই দুই দল টি-টোয়েন্টিতে মাঠে নামবে।২৮ মার্চ প্রথম টি-টোয়েন্টি হ্যামিল্টনে। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ৩০ মার্চ ও ১ এপ্রিল। ম্যাচগুলো হবে নেপিয়ার ও অকল্যান্ডে। প্রথম টি-টোয়েন্টি শুরু বাংলাদেশ সময় সকাল ৭টায়। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি শুরু দুপুর ১২টায়।

বাংলাদেশ দল এর আগে নিউ জিল্যান্ড সফরে গিয়েছিল ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আগে। সবশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সফর স্থগিত করেই ফিরেছিল বাংলাদেশ দল।

বাংলাদেশ স্কোয়াড:  তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মাহাদী হাসান ও নাসুম আহমেদ।