বিমানবন্দরে বিআরটির গার্ডার ভেঙে চীনা নাগরিকসহ আহত ১৫

আপডেট: March 14, 2021 |

রাজধানীর বিমানবন্দর এলাকায় বিআরটি প্রকল্পের গার্ডার ভেঙ্গে কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

রোববার (১৪ মার্চ) সকাল সাড়ে ১০ টার দিকে বিমানবন্দর এলাকয় বিআরটি প্রকল্পের নির্মাণাধীন গার্ডার উপরে তোলার সময় তা ভেঙ্গে পড়ে। এতে দু’জন বাংলাদেশি এবং দু’জন চীনা নাগরিক গুরুতর আহত হন। এ ছাড়া উপরে থাকা ১০/১২জন বাংলাদেশি শ্রমিক আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিক তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায় নি। ঘটনার সময় তারা ওই প্রকল্পে কাজ করছিলেন।

ঘটনার পরপরই ফায়ার সার্ভিস ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। বর্তমানে ওই এলাকায় যান চলাচল স্বাভাবিক আছে।

গার্ডারটি কিভাবে ভেঙে পড়েছে তা কেউ নিশ্চিত করে বলতে পারে নি। তবে, সেখান যারা কাজ করছিলেন তাদের অদক্ষতার কারণে এ দুর্ঘটনাটি ঘটে বলে জানান স্থানীয়রা। বিআরটি প্রকল্পের চিফ কিউসি ইঞ্জিনিয়ার আব্দুর রহমান দুর্ঘটনার কারণ নিশ্চিত করে জানাতে পারেন নি।

সাইফুল ইসলাম নামে প্রত্যক্ষদর্শী এক প্রবাসী জানান, সকাল সাড়ে ১০ টার দিকে বিমানবন্দরের বিপরীত পাশে বিকট শব্দ হয়। তাকিয়ে দেখি ধুলো উড়ছে, মানুষ এদিক-সেদিক দৌঁড়াদৌড়ি করছে। পরে কাছে গিয়ে দেখি গার্ডার ভেঙে পড়েছে। আহতেদের মধ্যে চীনা দু’জন নাগরিকের অবস্থা খারাপ ছিল। সাথে সাথে আমরা তাদের অ্যাম্বুলেন্সে তুলে দেই।

তিনি জানান, গার্ডারের উপর ১০ থেকে ১২ জন লোক ছিল। যারা সবাই কম-বেশি আহত হয়েছে। নিরাপত্তা সরঞ্জাম না থাকায় তারা উপর থেকে নীচে ছিটকে পড়ে বলেও জানান সাইফুল ইসলাম।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির বলেন, আহতদের মধ্যে দুই জন চীনা নাগরিক, বাকিরা বাংলাদেশি। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর