হজে যেতে হলে করোনাভাইরাসের টিকা নিতে হবে : ধর্ম মন্ত্রণালয়

আপডেট: March 16, 2021 |

এ বছর যারা হজে ইচ্ছুক, তাদেরকে করোনাভাইরাসের টিকা নিতে বলেছে ধর্ম মন্ত্রণালয়।

মঙ্গলবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছর হজে যাওয়ার আগাম প্রস্তুতি হিসেবে সরকারি ও বেসরকারি সিস্টেমে নিবন্ধিত ১৮ বছরের ঊর্ধ্বে ও ৪০ বছরের নিম্নে চার হাজার ৮৩৩ জন এবং ৪০ বছরের ঊর্ধ্বে ৫৫ হাজার ৮৭৩ জন ব্যক্তিকে কোভিড-১৯ এর টিকা নিতে হবে।

টিকা কার্ডে ট্র্যাকিং নম্বর, নাম, জন্ম তারিখ, বাবা-মার নাম, জাতীয় পরিচয়পত্র নম্বর, বর্তমান ও স্থায়ী ঠিকানা, লিঙ্গ, মোবাইল নম্বর, হজ লাইসেন্স নম্বর, এজেন্সির নাম ইত্যাদি তথ্য উল্লেখ থাকবে।

এতে বলা হয়, স্বাস্থ্য সেবা বিভাগের মাধ্যমে মার্চের মধ্যে কোভিড-১৯ টিকার প্রথম ডোজ ও মে মাসের মধ্যে টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে মন্ত্রণালয়ের পক্ষ হতে অনুরোধ করা হয়েছে।

হজ করতে হলে কোভিড-১৯ এর টিকা গ্রহণ বাধ্যতামূলক রাজকীয় সৌদি সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক গেজেট প্রকাশিত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ধর্ম মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হোসাইন বলেন, এই পর্যন্ত নিবন্ধিত রয়েছেন ৬০ হাজার ৭০৬ জন। সৌদি সরকার বাংলাদেশ থেকে হজের যাত্রী নেবে কিনা তা ঘোষণা না করলেও মন্ত্রণালয় নিবন্ধিত ৬০ হাজার ৭০৬ জনকে প্রস্তুত রাখছে, যাতে সৌদি ঘোষণা ঘোষণার সঙ্গে সঙ্গে তাদের পাঠানো যায়।

বৈশাখী নিউজফাজা

 

Share Now

এই বিভাগের আরও খবর