শ্রীলঙ্কায় টাইগারদের টেস্ট সিরিজের সূচি প্রকাশ

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজ আগেই চূড়ান্ত ছিল। বাকি ছিল শুধু সূচি ও ভেন্যু। এবার তাও ঘোষণা করা হলো। দুটি টেস্ট ম্যাচ হবে এক ভেন্যুতেই। ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে টেস্ট দুটি। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ।

শ্রীলঙ্কা ক্রিকেট শুক্রবার (১৯ মার্চ) আনুষ্ঠানিকভাবে সিরিজের সূচি ঘোষণা করে। দুই টেস্টের আগে একটি প্রস্তুতি ম্যাচও আছে। ১৭ ও ১৮ এপ্রিল নিজেদের মধ্যেই দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। কলম্বো শহরের কাছে কাতুনায়েকের সিএমসিজি মাঠে হবে ম্যাচটি।

নিউজিল্যান্ড থেকে এপ্রিলের প্রথম সপ্তাহে দেশে ফিরবে টাইগাররা। এরপর আইসিসি টেস্ট চ্যাপিয়নশিপের আওতাভুক্ত সিরিজটি খেলতে ১২ এপ্রিল শ্রীলঙ্কায় যাবে তারা। পৌঁছে ৩ দিন কলম্বোয় টিম হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে টাইগারদেরকে। এরপর জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে চলবে সিরিজ।

শ্রীলঙ্কায় প্রথম টেস্ট ২১-২৫ এপ্রিল, আর দ্বিতীয় টেস্ট হবে ২৯ এপ্রিল থেকে ০৩ মে। দুটো ম্যাচই হবে ক্যান্ডির পালেকেল্লে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে।

উল্লেখ্য, শ্রীলঙ্কায় বাংলাদেশ সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার প্রথম টেস্টে গলে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায় টাইগাররা।

বৈশাখী নিউজজেপা