মোদির সফরে  আমরা সর্বোচ্চ নিরাপত্তা দেব : পররাষ্ট্রমন্ত্রী

আপডেট: March 20, 2021 |

পর্যাপ্ত স্বাস্থ্যবিধি রক্ষা করে এবং সব ধরনের সংশয় উড়িয়ে দিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নির্দিষ্ট সময়ে বাংলাদেশে সফরে আসছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (২০ মার্চ) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের ঢাকা সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা নিয়ে আমাদের চিন্তা নেই।  আমরা তাকে সর্বোচ্চ নিরাপত্তা দেব। তিনি (ভারতের প্রধানমন্ত্রী) আসছেন, এটা আমাদের জন্য আনন্দের।

ড. মোমেন বলেন, করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় কেউ কেউ নরেন্দ্র মোদির সফর নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন। কিন্তু তিনি সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করে নির্দিষ্ট সময়ে বাংলাদেশে সফরে আসছেন এবং নির্ধারিত অনুষ্ঠানগুলোতে যোগ দেবেন।

তিনি বলেন, কেউ কেউ বিরোধিতা করছেন, আমাদের দেশ গণতান্ত্রিক দেশ, এখানে নানা মতের লোক রয়েছেন। এ নিয়ে আমাদের দুশ্চিন্তার কোনো কারণ নেই।

তিনি বলেন, মোদির সফর নিয়ে মৌলবাদীদের বিরোধিতা নিয়ে আমরা চিন্তা করছি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন, কীভাবে মৌলবাদীদের নিয়ন্ত্রণে রাখতে হয়।

সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ভারতের প্রধানমন্ত্রী আসছেন বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানাতে ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে। ডা. জাফরুল্লাহও তার সফর নিয়ে বিরোধিতা করেছেন। মোদি যখন প্রথমবার ক্ষমতায় আসেন, তখন বিএনপি অন্যরকম ‘নয়েস’ তৈরির চেষ্টা করেছিল। আমরা অনুরোধ করবো, এই সফর নিয়ে কেউ যেন কোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি না করেন।

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর